• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মিশিগানে ফের তুষার ঝড়ে বিদ্যুৎহীন প্রায় দুই লাখ গ্রাহক  

যুক্তরাষ্ট্র (মিশিগান) থেকে

প্রকাশিত: ২২:৪২, ৫ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
মিশিগানে ফের তুষার ঝড়ে বিদ্যুৎহীন প্রায় দুই লাখ গ্রাহক  

এক সপ্তাহের ব্যবধানে যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে তুষার ঝড়ের তাণ্ডবে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তুষার ঝড় ও উচ্চমাত্রার বাতাসের গতির কারণে সেখানে বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে এক লাখ ৮০ হাজারের বেশি গ্রাহক। 

এমন পরিস্থিতিতে মিশিগানের ডেট্রয়েট মেট্রো বিমানবন্দর শুক্রবার রাতে সাময়িকভাবে বন্ধ করা হয়। বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত ভারি তুষারপাতে বরফে ঢাকা পড়েছে সড়ক। এতে জীবনের ঝুঁকি নিয়ে সড়কে চলাচল করছেন স্থানীয়রা। আবহাওয়ার সতর্কবার্তায় বলা হয় মিশিগানের পশ্চিমে প্রায় সাত থেকে নয় ইঞ্চি ও পূর্ব দিকে  চার থেকে ছয় ইঞ্চির কাছাকাছি তুষারপাত হবে।  

ডিটিই এনার্জি সূত্রে জানা যায়, শুক্রবার রাত ৯টা থেকে দেড় লাখেরও বেশি গ্রাহক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন। এদিকে কনজ্যুমারস এনার্জি জানিয়েছে যে প্রায় পঁচিশ হাজার গ্রাহক বিদ্যুৎ বিহীন অবস্থায় পড়েছেন। শুক্রবার রাতে ডেট্রয়েট মেট্রো বিমানবন্দরে ১৯৪ টি ফ্লাইট বিলম্ব এবং ১২৮ টি ফ্লাইট বাতিলের তালিকা দিয়েছে।

তাছাড়া গত সপ্তাহের তুষারঝড়ের কারণে বিদ্যুৎহীন হয়েছিলেন প্রায় ৫ লাখ গ্রাহক। ঝড়ে প্রায় ৩ হাজার বিদ্যুতের লাইন ভেঙে যায়। অনেক গ্রাহকের বিদ্যুৎ পুনরুদ্ধার করতে চার দিনের বেশি সময় লেগে যায়। ডিটিই এনার্জি  বলেছে যে গত ৫০ বছরে এমন দৃশ্য দেখা যায়নি।

মন্তব্য করুন: