• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ভেনিসে প্রবাসীদের সঠিক ইমিগ্রেশন ও আইনি সহায়তায় নতুন মাত্রা

মোহাম্মাদ উল্লাহ সোহেল, ইতালি

প্রকাশিত: ০০:১৭, ৩১ মে ২০২৩

আপডেট: ০০:২৫, ৩১ মে ২০২৩

ফন্ট সাইজ
ভেনিসে প্রবাসীদের সঠিক ইমিগ্রেশন ও আইনি সহায়তায় নতুন মাত্রা

ইতালিতে প্রবাসী বাংলাদেশিরা অনেক সরকারি সুযোগসুবিধা থেকে বঞ্চিত হয়ে থাকেন শুধু
ইতালিয়ান ভাষা সংক্রান্ত কারণে। বর্তমানে ইতালিয়ান সরকারের অধীনে বিভিন্ন শহরে অন্যান্য ভাষাবাসীর পাশাপাশি বাংলাদেশিরাও কাফ অফিসের মাধ্যমে অনেক ধরনের সুযোগসুবিধা পাচ্ছেন। ইতালি ভেনিস মেস্ত্রে সেন্টারের পাশে প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানের লক্ষ্যে উদ্বোধন করা হয়েছে 'এআর হেল্প সার্ভিস (AR HELP SERVICE)'। 

প্রতিষ্ঠানের প্রতাষ্ঠাতা মো. মশিউর রহমানের পরিচালনায় উপস্থিত আমন্ত্রিত অতিথিরা লাল ফিতা কেটে ও দোয়া মোনাজাতের মাধ্যমে 'এআর হেল্প সার্ভিস (AR HELP SERVICE)'-এর যাত্রা শুরু করেন। 

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী বাংলা কমিউনিটির আঞ্চলিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ আরও অনেকে।

আমন্ত্রিত অতিথিরা বলেন, দীর্ঘদিন যাবৎ বাংলাদেশি কমিউনিটিকে বিভিন্ন সেবা দিয়ে মো. মশিউর রহমান সুনাম অর্জন করেছেন। ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। প্রতিষ্ঠানের উত্তর উত্তর সফলতা কামনা করে শুভেচ্ছা জানান এবং প্রবাসীদের শতভাগ সেবা প্রদানের অঙ্গীকার নিয়ে AR HELP SERVICE পরিচালিত হবে বলে আশা ব্যক্ত করেন। 

এসময় অফিসের সত্ত্বাধিকারী মো. মশিউর রহমান বলেন, আমাদের এই অফিসের মাধ্যমে প্রবাসে অবস্থানরত বাংলাদেশিদের আইনগত অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাদের সার্ভিস-কল্যাণ নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। এই বিপুল সংখ্যক মানুষদের আইনগত বিষয়ে পরামর্শ দেওয়াই আমাদের উদ্দেশ্য। 

তিনি আরও বলেন অনেক প্রবাসীদের মাঝে আইনগত কোনো ধারণা নেই। পাশাপাশি ইতালীয়ান ভাষা নিয়েও সমস্যায় পড়তে হয়। ফলে প্রবাস জীবনে তারা নানা শোষণ ও বঞ্চনার শিকার হন। আর এ সমস্যার দূর করতে এই সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। তিনি AR HELP SERVICE  পক্ষ থেকে প্রবাসীদের যে কোনো ধরনের আইন বিষয়ক নানা তথ্য ও সহযোগিতা সেবা দেবেন বলে আশ্বস্ত করেন।

বিভি/টিটি

মন্তব্য করুন: