• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ছবিতে একদম প্রকাশ্যে থাকা পাখিটা খুঁজে পাচ্ছেন না কেউ!

প্রকাশিত: ২০:৪৪, ১৯ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ছবিতে একদম প্রকাশ্যে থাকা পাখিটা খুঁজে পাচ্ছেন না কেউ!

ছবিটার কোথায় আছে পাখিটি?

প্রতিদিন বহু ধাঁধা সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হয়ে যায়। তার কিছু খুব কঠিন, কয়েকটি আবার বেশ সহজ। তবে এখানে যে ছবিটির কথা বলা হচ্ছে, সেটি সে অর্থে কোনও ধাঁধা নয়। সে একটি ছবি। মানে, ফটোগ্রাফ। কিন্তু সেটিই অনেকের মাথা ঘুরিয়ে দিয়েছে। 

এই ছবিটি হালে ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কারণ যিনি ছবিটি তুলেছেন, তিনি দাবি করেছেন, এখানে চোখের সামনেই রয়েছে একটি পাখি। কিন্তু সেটিকে টেরই পাওয়া যাচ্ছে না। এই কথা শুনে অনেকেই খুঁটিয়ে দেখেছেন ছবিটি। কিন্তু পাখি তাদের অনেকেরই চোখে পড়েনি। 

সকলের পর্যবেক্ষণ ক্ষমতা সমান হয় না। আর সেই কারণেই অপটিক্যাল ইলিউশন হয়ে ওঠে মজার। কেউ কেউ খুব সহজেই কোনও অপটিক্যাল ইলিউশনের সমাধান করে ফেলেন। কারও আবার লেগে যায় অনেকটা সময়। এক্ষেত্রেও বিষয়টি কিছুটা তাই হয়েছে। 

এই হচ্ছে পাখিটির অবস্থান

সোশ্যাল মিডিয়ায় এই ছবিটি যিনি পোস্ট করেছেন, তিনি দাবি করেছেন, এটি অত্যন্ত সহজ একটি ধাঁধা। যাদের পর্যবেক্ষণ মোটামুটি ভালো, তারা ৫ সেকেন্ডের মধ্যেই এই ধাঁধাটির সমাধান করতে পারবেন। যাদের খুব ভালো নয়, তারাও ১২ সেকেন্ডের মধ্যে করে ফেলতে পারবেন। 

আপনি কি দেখতে পেলেন পাখিটিকে? আপনি কি পারলেন ধাঁধার সমাধান করতে? যদি না পেয়ে থাকেন, তাহলে আমরা খুঁজে দিচ্ছি আপনার জন্য দেখে নিন তো, খুব কঠিন ছিল কি না।

এই হল সেই পাখি। এবার আপনার বন্ধুদের পাঠিয়ে দিন এই ধাঁধার লিংক। দেখুন, তাদের মধ্যে কে কত ক্ষণে পারেন এই ধাঁধার সমাধান করতে।

বিভি/এজেড

মন্তব্য করুন: