• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মুফতী তাহেরীর জন্মদিন পালনের ছবি ও ভিডিও ভাইরাল

প্রকাশিত: ২১:০৪, ২ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
মুফতী তাহেরীর জন্মদিন পালনের ছবি ও ভিডিও ভাইরাল

আলোচিত ইসলামী বক্তা মুফতী গিয়াস উদ্দীন আত্ তাহেরীর জন্মদিন পালনের ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। তার জনপ্রিয়তার কারণেই মুহূর্তেই মধ্যে তার এই ভিডিও ছড়িয়ে যায় সর্বত্রই। 

বুধবার (১ মার্চ) সন্ধ্যায় তাহেরীয়া যুব সংগঠন ফরিদপুর ইউনিয়ন শাখার উদ্যোগে তুমুল জনপ্রিয় এই বক্তার জন্মদিন উপলক্ষ্যে আলোচনা ও মিলাদ দোয়া মাহফিলের আয়োজন হয়েছিল। সেখানেই তিনি কেক কাটেন এবং বক্তব্য রাখেন। পরে সেই ঘটনার ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে।

এ নিয়ে বিভিন্নজন বিভিন্ন মত দিয়েছেন। কেউ নেতিবাচক কথা বলছেন, কেউবা প্রশংসায় ভাসাচ্ছেন। তবে ইসলাম ধর্মে জন্মদিন পালনের বিধান নেই বিধায় তার এই জন্মদিন পালন অনেকেই ভালোভাবে নেননি।

 

কেউ কেউ বিভিন্ন ফতোয়াও তুলে ধরেছেন। ইসলাম ধর্মে জন্মদিন পালন করা বৈধ নয় মর্মে স্পষ্ট ফতোয়া দিয়েছে উপমহাদেশের বিখ্যাত ইসলামী বিদ্যাপিঠ দারুল উলূম দেওবন্দ। এছাড়াও সৌদি আরবের সর্বোচ্চ ফতোয়াবোর্ড - আল-লাজনাতুদ দায়িমাও এই ফতোয়া দিয়েছে। সৌদিআরবের প্রধান মুফতি বিন বায (রঃ) জন্মদিন পালনকে বিদআত ও অবৈধ বলেছেন।  এসব ফতোয়া বিধান তুলে ধরে তাহেরীর সমালোচনা করেন অনেকে।

বিভি/এজেড

মন্তব্য করুন: