• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাজধানীর আরও ৩ হাসপাতাল বন্ধ ঘোষণা

প্রকাশিত: ২২:০৯, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
রাজধানীর আরও ৩ হাসপাতাল বন্ধ ঘোষণা

স্বাস্থ্য অধিদফতরের দ্বিতীয় দিনের অভিযানে রাজধানীর আরও ৩ হাসপাতাল বন্ধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে মোহাম্মদপুরের ২টি আর উত্তরার ১টি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের ৪ সদস্যের দুই দল রাজধানীতে অবৈধ হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযান চালায়।

জানা গেছে, অভিযানে মোহাম্মদপুরের ইকবাল রোডের কেয়ার হসপিটাল এবং শ্যামলীর ঢাকা ট্রমা সেন্টার হসপিটাল ও ডায়াগনোস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়। অনুমোদন না থাকায় উত্তরার হাইকেয়ার কার্ডিয়াক ও নিউরো হাসপাতালকে বন্ধের চিঠি দেওয়া হয়েছে। এছাড়া ৪টি প্রতিষ্ঠানের সেবার মানে অসন্তুষ্ট হওয়ায় তাদের মৌখিকভাবে সতর্ক করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, চলমান অভিযানে এ নিয়ে গত দুই দিনে মোট ৯টি হাসপাতাল– ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হলো। অভিযানে আরও ১৬টি হাসপাতালে নানা অসঙ্গতি ধরা পড়ে। সেগুলোর বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে

এর আগে স্বাস্থ্য অধিদফতরের জারি করা ১০ দফা নির্দেশনা বাস্তবায়নে মঙ্গলবার থেকে অভিযানে নামে কয়েকটি টিম। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীজুড়ে ৬টি অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, সারাদেশে এক হাজারের বেশি অবৈধ হাসপাতাল এবং ক্লিনিক।

উল্লেখ্য, রাজধানীর বাড্ডার সাঁতারকুল এলাকার ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে ভুল চিকিৎসায় শিশু আয়ানের মৃত্যুর ঘটনার অভিযোগের পর লাইসেন্সবিহীন হাসপাতাল নিয়ে আলোচনা শুরু হয়। এরই মধ্যে গত সপ্তাহে মালিবাগ চৌধুরীপাড়ার জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিক্যাল চেকআপ সেন্টারে আরেক শিশু আহনাফ তাহমিদের মৃত্যুর ঘটনা ঘটে। এর পর লাইসেন্সবিহীন হাসপাতালগুলোর বিরুদ্ধে কঠোর অবস্থানে নিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2