• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ডেঙ্গুঃ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১০৮ জন 

প্রকাশিত: ১৭:২৮, ২৪ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
ডেঙ্গুঃ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১০৮ জন 

ফাইল ছবি

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১০৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এই নিয়ে নভেম্বরের ২৪ দিনে ডেঙ্গু রোগীর সংখ্যা তিন হাজার ৮৬ জনে পৌঁছালো এবং মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭৪১ জন। এরমধ্যে মারা গেছেন মোট ৯৮ জন।

আজ বুধবার (২৪ নভেম্বর) বিকালে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

অধিদপ্তর জানায়, মঙ্গলবার সকাল থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৮৭ জন ও ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২১ জন।

চলতি বছর মোট আক্রান্তদের মধ্যে নভেম্বরে তিন হাজার ৮৬ জন, অক্টোবরে পাঁচ হাজার ৪৫৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ও মে মাসে ৪৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

এছাড়া, এই বছরে ডেঙ্গুতে মারা যাওয়া ৯৮ জনের মধ্যে চলতি মাসে ছয়জন, অক্টোবরে ২২ জন, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জন ও জুলাই মাসে ১২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, বর্তমানে ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৩৫০ জন এবং অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১২০ জন।

বিভি/এএন

মন্তব্য করুন: