• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আসছে টুইটারের বিকল্প ‘থ্রেডস’

প্রকাশিত: ১৮:৩০, ৪ জুলাই ২০২৩

আপডেট: ১৮:৪২, ৪ জুলাই ২০২৩

ফন্ট সাইজ
আসছে টুইটারের বিকল্প ‘থ্রেডস’

মাইক্রোব্লগিং সাইট টুইটারকে টেক্কা দিতে মাইক্রোব্লগিং সাইট আনছে মেটার সিইও মার্ক জাকারবার্গ। জানা গেছে, অ্যাপল অ্যাপ স্টোরে বৃহস্পতিবার থেকে পাওয়া যাবে থ্রেডস নামের অ্যাপটি যার লিঙ্ক থাকবে ইনস্টাগ্রামের সঙ্গে।

থ্রেডস নামক মাইক্রোব্লগিং সাইট বিনামূল্যে ব্যবহারযোগ্য হতে পারে। যখন টুইটার প্রধান ইলন মাস্ক টুইটারে পোস্ট পড়া সীমাবদ্ধ করে দিয়েছেন ঠিক সেসময় মার্কের এই ঘোষণাকে বুদ্ধিমত্তার সাথে দেখছেন খোদ মাস্ক নিজেই।  থ্রেডস নিয়ে টুইটারে মাস্ক লিখেছেন, থ্রেডস নিয়ে এক টুইটে মাস্ক লেখেন, ‘ধন্যবাদ, তারা খুব বুদ্ধিমত্তার সঙ্গে শুরু করেছে।’

সাম্প্রতিক সময়ে টুইটারকে টেক্কা দিতে আরো অনেক সাইট আসলেও টুইটারের সাথে পাল্লা দিতে পারেনি এখনো। তরে থ্রেডস এর ক্ষেত্রে সম্ভাবনা দেখছেন বিশ্লেষকরা  কারন টুইটারকে পাল্লা দেবার মতো আর্থিক ও প্রযুক্তিগত ক্ষমতা মেটার রয়েছে। এ ছাড়া থ্রেডস ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মের অংশ হবে, তাই এটি কয়েক মিলিয়ন অ্যাকাউন্টের সঙ্গেও সংযুক্ত থাকবে। এর মানে এটি শূন্য থেকে শুরু হচ্ছে না, যেমনটি অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের করতে হয়েছিল।

জাকারবার্গ এখন নিশ্চয় আশা করবেন, টুইটারের তুলে নেওয়া সুবিধাগুলোকে হাতিয়ার বানিয়ে এই জনপ্রিয় প্ল্যাটফর্মের একটি দারুণ বিকল্প ব্যবহারকারীদের হাতে তুলে দেওয়ার।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: