• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভারতে দুই কোটির বেশি অ্যাকাউন্ট বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

প্রকাশিত: ১৫:২৫, ৪ মে ২০২৪

ফন্ট সাইজ
ভারতে দুই কোটির বেশি অ্যাকাউন্ট বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ ভারতে জানুয়ারী-মার্চে দুই কোটি তেইশ লক্ষ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। মেটার মাসিক কমপ্লায়েন্স রিপোর্টে এই তথ্য পাওয়া গেছে। শুধু মাত্র মার্চেই হোয়াটসঅ্যাপ ঊনআশি লাখ চুয়ান্ন হাজার অ্যাকাউন্ট বন্ধ করেছে। 

জানা গেছে, গত পয়লা জানুয়ারি থেকে ৩১ জানুয়ারির মধ্যে ৬৭ লাখ ২৮ হাজার অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে। ফেব্রুয়ারিতে সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬ লাখ ২৮ হাজারে। সবচেয়ে বেশি অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে গত মার্চে।

৩১ মার্চের মধ্যে ৭৯ লাখ ৫৪ হাজার অ্যাকাউন্টে উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অর্থাৎ সব মিলিয়ে ২০২৪ সালের প্রথম তিন মাসেই ২ কোটি ২৩ লাখ ১০ হাজার অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে।

হোয়াটসঅ্যাপের নিয়ম লঙ্ঘন করলেই এই পদক্ষেপ নেওয়া হচ্ছে। তাই ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের বিভিন্ন নির্দেশিকা আরো ভালোভাবে বুঝতে ‘Acceptable Use of Our Services’ বিভাগটি পর্যালোচনা করতে বলা হয়েছে। 

ভারতে হোয়টসঅ্যাপ ভারতীয় আইনে চ্যালেঞ্জের মুখোমুখি রয়েছে। গত এপ্রিলে হোয়াটসঅ্যাপ দিল্লি হাইকোটকে বলেন, এন্ড টু এন্ড এনক্রিপশন ভাঙ্গতে হলে ভারতে সেবা বন্ধ করতে বাধ্য হবে মেটা। ভারতীয় আইটি আইনে প্ল্যাটফর্মে কোনো তথ্যের উৎস নিশ্চিত করতে বলা হয়েছে।  
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2