• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নতুন সোশ্যাল মিডিয়া আনছেন ট্রাম্প

প্রকাশিত: ১৫:২১, ২২ অক্টোবর ২০২১

আপডেট: ১৫:৩৬, ২২ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
নতুন সোশ্যাল মিডিয়া আনছেন ট্রাম্প

‘ট্রুথ সোশ্যাল’ নামে একটি নতুন সামাজিক মাধ্যম আনার ঘোষণা দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। জানা গেছে, ট্রাম্পের মালিকানাধীন প্রতিষ্ঠান ‘ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি) সামাজিক এই মাধ্যমটি পরিচালনা করবে।
 
টিএমটিজি বলছে, চলতি বছর শুধুমাত্র নির্ধারিত ব্যক্তিদের প্ল্যাটফর্মটির প্রাথমিক ভার্সনে আমন্ত্রণ জানানো হবে। এরপর ২০২২ সালে এটি যুক্তরাষ্ট্রের সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

আরও পড়ুন:
মোদীকে `কেন জেমস বন্ড ০০৭` বলছে তৃণমূল?
রাহুল গান্ধীকে মাদকাসক্ত বললেন বিজেপি নেতা
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী আটক

প্রিয়াঙ্কা গান্ধী ফের আটক

নতুন সামাজিক মাধ্যম সম্পর্কে ট্রাম্প বলেন, নতুন এই মাধ্যমটি বড় সামাজিক মাধ্যমগুলোর বিরুদ্ধে দাঁড়াবে। তাদের নির্যাতন-নিপীড়ন নিয়ে শিগগিরই আমি ট্রুথ সোশ্যাল-এ আমার চিন্তা-ভাবনা শেয়ার এবং বিগ-টেকের নিপীড়নের বিরুদ্ধে লড়াই করতে পারবো বলে মনে করছি।

চলতি বছর যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে দাঙ্গায় উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে সামাজিক তিন মাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টুইটারে নিষিদ্ধ রয়েছেন ট্রাম্প। টুইটার স্থায়ীভাবে এবং ফেসবুক-ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ ২০২৩ সাল পর্যন্ত ট্রাম্পকে নিষিদ্ধ ঘোষণা করেছে। এই দুর্দশা থেকে মুক্তি পেতে ‘ফ্রম দ্য ডেস্ক অব ডোনাল্ড জে ট্রাম্প’ নামে একটি ব্লগ চালু করেছিলেন ট্রাম্প। কিন্তু চালু হবার এক মাসেরও কম সময়ের মধ্যে সেটিও স্থায়ীভাবে বন্ধ হয়ে যায়। 

বিভি/এসআই/এসডি

মন্তব্য করুন: