• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মোদীকে `কেন জেমস বন্ড ০০৭` বলছে তৃণমূল?

প্রকাশিত: ১৮:৫৫, ১৯ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
মোদীকে `কেন জেমস বন্ড ০০৭` বলছে তৃণমূল?

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি বলে থাকে, দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা’। এবার তাঁকেই বিশ্বের জনপ্রিয়তম গুপ্তচর চরিত্র জেমস বন্ড-এর সংগে তুলনা করলো পশ্চিমবঙ্গ রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস।

আনন্দবাজার জানিয়েছে, মঙ্গলবার (১৯ অক্টোবর) রাজ্যসভায় তৃণমূলের নেতা ডেরেক ও’ব্রায়েন নরেন্দ্র মোদী'র একটি মিম নেটমাধ্যমে পোস্ট করেছেন। এতে তাকে ব্রিটিশ গুপ্তচর সংস্থা এমআই-৬-এর ০০৭ নম্বর সদস্য বন্ড-এর সাজে দেখানো হয়েছে। তাতে লেখা, ওরা আমাকে ০০৭ বলে। ০ উন্নয়ন, ০ আর্থিক বৃদ্ধি, ৭ বছরের আর্থিক ব্যবস্থাপনা।

এই পোস্টের মধ্যমে ডেরেক বুঝাতে চেয়েছেন, মোদী'র সাত বছরের প্রধানমন্ত্রীত্বে উন্নয়ন ও আর্থিক প্রবৃদ্ধির নিরিখে দেশবাসীর প্রাপ্তির ঝুলি শূন্য। রাজনৈতিক বিশ্লেষকদের কেউ কেউ মনে করছেন, অর্থনৈতিক দুরবস্থা নিয়ে খোঁচা মারার পাশাপাশি ওই মিমের মাধ্যমে ‘ইঙ্গিতপূর্ণ ভাবে’ সাহিত্যিক ইয়ান ফ্লেমিংয়ের গল্পের খুনের লাইসেন্সধারী ব্রিটিশ চরের সংগে মোদীর তুলনা টানা হয়েছে।

তৃণমূলের প্রভাবশালী নেতা ড্যারেকের এই পোস্ট নিয়ে ইতিমধ্যে ভারতীয় সংবাদমাধ্যম এবং সামাজিক মাধ্যমগুলোতে ব্যাপক আলোচনা হচ্ছে। যদিও বিষয়টি নিয়ে বিজেপি'র পক্ষ থেকে এখনো মুখ খোলেনি কেউ।

বিভি/এমএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2