• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টুইটার কেনার চুক্তি স্থগিত করলেন ইলন মাস্ক

প্রকাশিত: ১৭:০১, ১৩ মে ২০২২

আপডেট: ১৭:০৬, ১৩ মে ২০২২

ফন্ট সাইজ
টুইটার কেনার চুক্তি স্থগিত করলেন ইলন মাস্ক

ছবি: টুইটার।

এখনই টুইটার কিনছেন না বিশ্বের শীর্ষধনী ইলন মাস্ক। জনপ্রিয় সোশ্যাল মিডিয়াটির অধিগ্রহণ চুক্তি সাময়িকভাবে স্থগিত করেছেন তিনি। এর জন্য টুইটারের ফেক অ্যাকাউন্ট নিয়ে কিছু সমস্যার কথা জানিয়েছেন টেসলা প্রধান।

সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদন রিটুইট করে শুক্রবার (১৩ মে) ইলন মাস্ক বলেছেন, ‘স্প্যাম বা ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা সত্যিই টুইটারের মোট ব্যবহারকারীর পাঁচ শতাংশের কম, তা গণনার স্বপক্ষে নথি না পাওয়া পর্যন্ত সাময়িকভাবে টুইটার কেনার চুক্তি স্থগিত রাখা হচ্ছে।’

 

এর আগে গত মাসে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নেন টেসলার কর্ণধার ইলন মাস্ক। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৩,৬৭২ কোটি টাকা। 

আনুষ্ঠানিকভাবে টুইটার বিক্রির ঘোষণার পর একটি যৌথ বিবৃতিতে ইলন মাস্ক বলেছিলেন, ‘গণতন্ত্র (সঠিকভাবে) কাজ করার ভিত্তি হলো বাকস্বাধীনতা। টুইটার হলো সেই ডিজিটাল বৃত্ত যেখানে মানুষের ভবিষ্যতের ক্ষেত্রে যে কোনো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।’ 

অন্যদিকে, টুইটার বোর্ডের চেয়ারপার্সন ব্রেট টেলর দাবি করেছিলেন, মাইক্রোব্লগিং সাইট কেনার জন্য ইলন যে প্রস্তাব দিয়েছিলেন, তা গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়েছে। যা টুইটারের শেয়ারহোল্ডারের জন্য সেরা পথ হবে।
 

বিভি/এএন

মন্তব্য করুন: