• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

টুইটারে ব্লু-টিক থাকলে গুনতে হবে টাকা

প্রকাশিত: ১৫:২২, ৩১ অক্টোবর ২০২২

আপডেট: ১৫:৩০, ৩১ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
টুইটারে ব্লু-টিক থাকলে গুনতে হবে টাকা

ফেসবুক বা টুইটারে অনেকের অ্যাকাউন্টের পাশে ব্লু টিক দেখা যায়। এর মানে হলো সেই অ্যাকাউন্টটি ভেরিফায়েড। ব্যাক্তির এই অ্যাকাউন্ট ছাড়া অন্য আর কোন অ্যাকাউন্ট নেই, আর থাকলেও তা ভূয়া।

এসব অ্যাকাউন্টের সুবিধা হলো ব্যক্তি সম্পর্কে কোন সঠিক তথ্য এখান থেকে পাওয়া যায়, মানে ব্যাক্তির সঠিক তথ্যের গোডাউন হলো এই ব্লু টিক যুক্ত অ্যাকাউন্ট।

সম্প্রতি টুইটার অধিগ্রহন করেছে মার্কিন ধনকুবের ইলনমাস্ক। তার দায়িত্ব গ্রহণের পরেই একাধিক পরিবর্তন দেখা গেছে টুইটার।

 সবশেষ টুইটারে ব্লু-টিকের মালিকদের ও পেমেন্টের আওতায় আনছে নতুন টুইটার পর্ষদ।

মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মটি এবার থেকে তার ব্যবহারকারীদের ভেরিফায়েড অ্যাকাউন্ট প্রদানে টাকা চার্জ করার পরিকল্পনায় যাচ্ছে।

সংবাদ মাধ্যম দ্য ভার্জের প্রতিবেদনে বলা হয়েছে, ইলন মাস্কের টুইটার তার ব্লু সাবস্ক্রিপশনের জন্য ব্যবহারকারীদের ১৯.৯৯ মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় ১৬০০ টাকা চার্জ করার চিন্তা ভাবনা করছে।

প্রতিবেদনটি আরো বলছে, ইতিমধ্যেই যাদের অ্যাকাউন্টে ব্লু-টিক আছে তাঁদের কাছে ৯০ দিন থাকবে সাবস্ক্রাইব করার অথবা নিজেদের ব্লু টিক হারানোর। প্রসঙ্গত, এই মুহূর্তে টুইটার ব্লু সাবস্ক্রিপশনের খরচ ৪.৯৯ মার্কিন ডলার।

দ্য ভার্জ বলছে, যে সব কর্মীরা এই প্রজেক্টে কাজ করছেন, তাঁদের এই ফিচারটি দ্রুত কার্যকর করতে ৭ নভেম্বরের ডেডলাইন বেঁধে দেওয়া হয়েছে। টুইটার বলছে, এই ডেডলাইন মিট করতে না-পারলে ওই কর্মীদের চাকরি থেকে বরখাস্ত করা হতে পারে।

এদিকে ইলন মাস্ক একটি টুইটে নিশ্চিত বার্তা দিয়েছেন যে, ভেরিফিকেশনের সমগ্র প্রক্রিয়াটি পুনর্গঠন করা হচ্ছে। একজন ইউজার যখন তাঁর টুইটার অ্যাকাউন্টটি ভেরিফাই করার জন্য অনলাইনে সাহায্য চেয়েছিলেন, সেই সময় ইলন মাস্ক রিপ্লাই করে বলেছিলেন, “ভেরিফিকেশনের সমগ্র প্রক্রিয়াটি এবার নতুন করে সাজানো হবে।”

টুইটারে ভেরিফায়েড অ্যাকাউন্টের অর্থ কী:

প্ল্যাটফর্মটিতে ব্যবহারকারীদের ব্লু ভেরিফায়েড ব্যাজ থাকার অর্থ হল, পাবলিক ইন্টারেস্টের স্বার্থে অ্যাকাউন্টটি অথেন্টিক। তবে, যাচাই করার জন্য আপনার অ্যাকাউন্ট অবশ্যই উল্লেখযোগ্য এবং সক্রিয় হতে হবে।

 বর্তমানে, যে কেউ টুইটারে ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্য আবেদন করতে পারেন। প্ল্যাটফর্মটি উল্লেখযোগ্য অ্যাকাউন্টগুলিকে বিভিন্ন বিভাগে শ্রেণীবদ্ধ করে। তার মধ্যে রয়েছে, সরকার, সংবাদ সংস্থা, সংবাদমাধ্যম ও সাংবাদিক, সংস্থা, ব্র্যান্ড, বিনোদন, খেলাধুলা এবং গেমিং, কর্মী ও সংগঠক এবং বিষয়বস্তু নির্মাতা (কন্টেন্ট ক্রিয়েটর), প্রভাবশালী ব্যক্তি।

বিভি/এসআই

মন্তব্য করুন: