• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

ঢাকায় সাত লাখ সিম ঢোকার বিষয়ে যা জানালেন মোস্তাফা জব্বার

প্রকাশিত: ১৫:৪৪, ৯ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৬:৫২, ৯ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
ঢাকায় সাত লাখ সিম ঢোকার বিষয়ে যা জানালেন মোস্তাফা জব্বার

গত চব্বিশ ঘন্টায় ঢাকায় সাত লাখ সিম ঢুকেছে মর্মে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। অনেকেই বলছেন, বিএনপির আগামীকালের সমাবেশকে কেন্দ্র করে এসব সিম ঢাকায় ঢুকেছে। আসলে গত চব্বিশ ঘন্টায় কি পরিমান সিম ঢাকায় ঢুকেছে সাত লাখ না কি কম বা বেশি। 

আরও পড়ুন: 

 

এমন প্রশ্নের জবাবে ডাক ও টেলিযোগোযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বাংলাভিশনকে বলেন, সাত লাখ সিম যে ঢাকায় ঢুকেছে সেই তথ্যের উৎস কি?

তিনি বলেন, কতটা সিম ঢাকায় ঢুকেছে সেই তথ্য ঘোষনাকারী কর্তৃপক্ষ আমি। এখনো এরকম কোন পরিসংখ্যান আমরা তৈরি করিনি। তাহলে সাত লাখ সিম ঢাকায় ঢুকেছে সেই খবরের ভিত্তি কি?

তিনি বলেন, কি পরিমান সিম ঢুকেছে এই পরিসংখ্যান তৈরিতে প্রথমে অপারেটরদের কাছ থেকে তথ্য নিয়ে বিটিআরসি সেই তথ্য কম্পাইল করে তারপর আমি সেই তথ্যেকে প্রকাশ্যে ঘোষণা করি। এখানে লুকোচুরির তো কিছু নেই। 

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশপথে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। দূরপাল্লার বাসগুলোকে চেক করে তবেই ঢাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে। এছাড়া পুলিশের তল্লাশির মুখে পড়তে হচ্ছে পথচারীসহ সাধারণ যাত্রীদের। তল্লাশির সময় কাউকে সন্দেহ হলে আটকও করা হচ্ছে।

রাজধানীর অন্যতম প্রবেশ পথ যাত্রাবাড়ীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, মৌচাক, মদনপুর, মেঘনা টোল প্লাজার সামনে মোট চারটি পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে বলে জানা গেছে। 

এছাড়া নয়াপল্টন এলাকায় প্রবেশে সবাইকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। সন্দেহজনক কাউকে দেখলেই জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। চেক করছে মোবাইলফোনও।

অলিগলিতে বেরিকেড দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। বিএনপির কার্যালয় সংলগ্ন পুরো এলাকার দোকান-পাট, মার্কেটও বন্ধ রয়েছে। যানবাহন চলাচল সীমিত হলেও জরুরি প্রয়োজনে মানুষকে যেতে দেওয়া হচ্ছে।
 

আরও পড়ুন: 

বিভি/এসআই

মন্তব্য করুন: