• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

দুশ্চিন্তায় ওষুধের পরিবর্তে যেসব অ্যাপে মিলবে মুক্তি

প্রকাশিত: ১৬:০২, ২৪ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৬:১৮, ২৪ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
দুশ্চিন্তায় ওষুধের পরিবর্তে যেসব অ্যাপে মিলবে মুক্তি

টেনশন বা দুশ্চিন্তা এক প্রকার মানসিক সমস্যা। যে কোন কারনেই হোক এই সমস্যায় ভুগলে কোন কাজে যেমন মন বসেনা, তেমনি ঘুম তো দুরের কথা মুখ মন্ডলে পড়ে চিন্তার ভাঁজ।  আপনিও কি এই সমস্যায় ভুগছেন? আপনারও কি স্ট্রেস লেভেল হাই? যেকোনও ছোটখাটো বিষয়ে চিন্তিত হয়ে পড়েন? আর তার জন্য নিয়মিত ওষুধ খাচ্ছেন? কিন্তু ওষুধও তো আপনার স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। 

গাদি গাদি ঔষুধের পরিবর্তে অন্য উপায় অবলম্বনেও এই সমস্যার সমাধান করা যেতে পারে বলে ভারতীয় গণমাধ্যম টিভি৯ বাংলার এক প্রতিবেদনে বলা হয়েছে।  গণমাধ্যমটি বলছে, আপনার স্মার্টফোনে কয়েকটি অ্যাপ ডাউনলোড করে রাখতে হবে। এই অ্যাপগুলিরর সাহায্যে আপনি সহজেই দুশ্চিন্তা নিয়ন্ত্রণ করতে পারবেন। তবে দেরি না করে জেনে নিন কোন কোন অ্যাপগুলি মোবাইলে  ইন্সটল করতে হবে।

স্মার্টফোনে এই অ্যাপগুলি ইনস্টল করুন:

আপনি প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে এমন কিছু অ্যাপ ডাউনলোড করুন, যা আপনার দুশ্চিন্তা দূর করবে। আপনি এই অ্যাপটিতে অনেক দুর্দান্ত ফিচার পাবেন। এখন নিশ্চয়ই ভাবছেন এটা কিভাবে সম্ভব? তবে আপনাকে এখানে সেই সব অ্য়াপের খোঁজ দেওয়া হবে।

(হোয়াটস আপ, অ্য মেন্টাল হেলথ অ্যাপ) What’s Up? A Mental Health App:

অ্যাপ অ্যাপ স্টোরে ৪.৪ স্টার রেটিং পেয়েছে। যদিও এই অ্যাপটি প্লেস্টোরে ৩.৯ স্টার রেটিং পেয়েছে। এই অ্যাপটি বিষন্নতা, উদ্বেগ নিয়ন্ত্রণে অনেক সাহায্য করে। এই অ্যাপটি একেবারে বিনামূল্যে যা দৈনন্দিন মেজাজ এবং অভ্যাস নিয়ন্ত্রণে অনেক সাহায্য করে। আসলে এতে আপনি বিভিন্ন অভ্যাস ট্র্যাকার পাবেন যা আপনার মেজাজ নিয়ন্ত্রণে অনেক সাহায্য করে।

নেচার সাউন্ডস রিলাক্স অ্যান্ড স্লিপ: (Nature Sounds Relax and Sleep):

 ব্রীথ কন্ট্রোল করতে চান , তাহলে এই অ্যাপটি আপনার জন্য অনেক ভালো বিকল্প হতে পারে। কারণ এই অ্যাপটিতে আপনাকে বিভিন্ন মোড দেওয়া আছে। এটিতে, আপনাকে বার্ডস এবং ফায়ার সাউন্ডের বিকল্প দেওয়া হয়েছে, যা বিভিন্ন উপায়ে সম্পূর্ণ আলাদা। এছাড়াও, এটি আপনার মেজাজ নিয়ন্ত্রণে খুব সহায়ক বলে প্রমাণিত হয়। এটি আপনার উদ্বেগের মাত্রা কমাতে অনেক সাহায্য করে। এই অ্যাপটি আপনার জন্য অনেক ভালো বিকল্প হতে পারে।

আরও পড়ুন: 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2