• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ম্যাসেজ ক্লোন করেই অপর প্রান্তের ব্যাক্তির সাথে কথা বলবে যে স্মার্টফোন

প্রকাশিত: ১৫:২২, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৫:৩৩, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ম্যাসেজ ক্লোন করেই অপর প্রান্তের ব্যাক্তির সাথে কথা বলবে যে স্মার্টফোন

ভয়েস ক্লোন করে কথা বলা সক্ষমতা অনেক এআই টুলের রয়েছে, বিষয়টি নিয়ে কম কথাও হয় না। কিন্তু বিশেষ করে কোন ফোন থেকে যদি এটা করা যায়, তাহলে বিষয়টি অনেকটা সহজলভ্য এবং চিন্তার কারন হওয়াটাই স্বাভাবিক।  এবার সেই কাজটিই করছে স্যামসাং। স্যামসাং তার মোবাইলে নতুন একটি আপডেট আনছে যার মাধ্যমে ভয়েস ক্লোনিং করে উত্তর দেওয়া যাবে। 

স্যাসমাং-এর স্যামসাং ওয়ান ইউআই৫.১ মডেলে বিক্স বাই কল নামে একটি ফিচার আসছে, যেখানে ফোনে কল আসলে উত্তর দেওয়ার পরিবর্তে যদি টেক্স মেসেজ দেওয়া হয় তাহলে বিক্সবাই ফিচার ঔ টেক্সট ম্যাসেজকে অডিওতে রুপান্তর করে কলের উত্তর দেবে। 

টেক পোস্টের প্রতিবেদন বলছে, ফিচারটি বর্তমানে শুধুমাত্র ইংরেজি ভাষার ক্ষেত্রে প্রযোজ্য এবং শুধুমাত্র কোরিয়াতে ব্যবহৃত হচ্ছে। তবে, পরবর্তী মাস থেকে ইংরেজি ভাষাভাষি দেশে গুলোতে স্যামসাং গ্যালাক্সি এস২৩ মডেলে এই ফিচার আসতে পারে। 

টেক বিশেষজ্ঞরা বলছেন, অপরাধীরা ফিচারটির অপব্যবহার করতে পারে। কারন কেউ যদি ফোন হারিয়ে ফেলে তাহলে দৃষ্কৃতিকারীরা সেই সুযোগ গ্রহণ করবে। 

তবে, স্যামসাং বলছে, এমনটি ঘটার কোন সুযোগ নেই। কারন যখন অপর প্রান্তের ব্যাক্তিকে উত্তর দেওয়া হবে তখন বিক্সবাই ফিচার কথা বলছে না ব্যাক্তি সরাসরি উত্তর দিচ্ছে তা জানিয়ে দেওয়া হবে। 
  

বিভি/ এসআই

মন্তব্য করুন: