• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

যুদ্ধের হুংকারের বিষয়ে ভারতকে সতর্ক করল পাকিস্তান

প্রকাশিত: ০০:১৮, ২৮ জুলাই ২০২৩

ফন্ট সাইজ
যুদ্ধের হুংকারের বিষয়ে ভারতকে সতর্ক করল পাকিস্তান

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সাম্প্রতিক মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান সরকার। সেদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের মন্তব্য দক্ষিণ এশিয়ার শান্তি ও সুস্থিতির পক্ষে বিপজ্জনক। ভারতের সতর্ক ও সাবধান হওয়া প্রয়োজন। যুদ্ধের হুংকার না দিতে ভারতের প্রতি আহ্বান জানানো হয় এই বিবৃতিতে।

গতকাল (বুধবার) ২৪তম ‘কারগিল দিবস’ উপলক্ষে লাদাখের দ্রাস শহরে কারগিল যুদ্ধের স্মৃতিসৌধে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এক অনুষ্ঠানে বলেন- ‘দেশের সম্মান ও মর্যাদা রক্ষায় আমরা সব করতে পারি। সে জন্য যদি নিয়ন্ত্রণরেখা অতিক্রম করতে হয়, আমরা তা–ও করতে প্রস্তুত। আমাদের প্ররোচিত করা হলে অথবা আমরা প্রয়োজন বোধ করলে নিয়ন্ত্রণরেখা মানব না। পেরিয়ে যাব।’

ভারতের প্রতিরক্ষামন্ত্রীর এই বক্তব্যকে অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন হিসেবে আখ্যায়িত করে পাকিস্তান বলেছেম, ভারতের রাজনৈতিক নেতৃত্ব ও উচ্চপদস্থ সামরিক কর্তারা এর আগে আজাদ কাশ্মীর ও গিলগিট-বালতিস্তান নিয়েও এ ধরনের মন্তব্য করেছেন। এ রকম উগ্র জাতীয়তাবাদী বিবৃতি বন্ধ হওয়া দরকার। তাদের মনে রাখা উচিত, পাকিস্তান যেকোনো ধরনের আগ্রাসন রোখার ক্ষমতা রাখে।

বিবৃতিতে বলা হয়েছে, ভারতের রাজনীতিতে কথায় কথায় পাকিস্তানকে টেনে আনা হয়। উগ্র জাতীয়তাবাদের বীজ বপন করে ভোটের রাজনীতিতে লাভবান হতে চায় তারা। এসব বন্ধ হওয়া দরকার।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব অনুযায়ী জম্মু-কাশ্মীর সমস্যার সমাধান করতে হবে বলে পাকিস্তানের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2