• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইউক্রেনে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করছে আমেরিকা: ল্যাভরভ

প্রকাশিত: ১৪:২৬, ১৮ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১৬:২২, ১৮ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
ইউক্রেনে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করছে আমেরিকা: ল্যাভরভ

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, ইউক্রেনে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করছে আমেরিকা। তিনি রাশিয়া-ওয়ান টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে একথা বলেন।

ল্যাভরভ বলেন, “আমেরিকা যাই বলুক না কেন, প্রকৃতপক্ষে তারাই এই যুদ্ধ নিয়ন্ত্রণ করছে। তারা ইউক্রেনকে অস্ত্র, গোলাবারুদ, গোয়েন্দা তথ্য এবং স্যাটেলাইট তথ্য-উপাত্ত সরবরাহ করছে। আমেরিকা আমাদের বিরুদ্ধে সেখানে যুদ্ধ করছে।"

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, পশ্চিমা দেশগুলো ইউক্রেনকে যে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে তাতে যুদ্ধের বাস্তবতা বদলে যাবে না। তিনি আরো বলেন, রাশিয়াকে কৌশলগতভাবে পরাজিত করার জন্য দীর্ঘদিন ধরে ইউক্রেনকে প্রস্তুত করা হয়েছে।

আমেরিকা যখন ইউক্রেনকে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র দেবে বলে খবর বেরিয়েছে তখন ল্যাভরভ এসব কথা বললেন। চলতি মাসের প্রথম দিকে মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে, বাইডেন প্রশাসন ইউক্রেনকে আর্মি টেকনিক্যাল সিস্টেম সরবরাহ করার অনুমোদন দিয়েছে। এই ক্ষেপণাস্ত্রের পাল্লা ১৯০ মাইল এবং এর সাহায্যে ইউক্রেন রাশিয়ার গভীর অভ্যন্তরে আঘাত করতে সক্ষম হবে। এছাড়া রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেন বর্তমানে কথিত যে পাল্টা সামরিক অভিযান চালাচ্ছে তাও জোরদার করা সম্ভব হবে।

 

বিভি/ এসআই

মন্তব্য করুন: