• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

রাশিয়ার পাওয়ার সাবস্টেশনে ইউক্রেনের ড্রোন হামলা

প্রকাশিত: ১৫:০৯, ২৯ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
রাশিয়ার পাওয়ার সাবস্টেশনে ইউক্রেনের ড্রোন হামলা

ছবি: এওআই.কম

রয়টার্সের খবরে বলা হয়েছে, রাশিয়ার গ্রামের একটি সাবস্টেশনে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। এতে একটি হাসপাতালের বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রুশ সীমান্তের কাছে এই হামলা হয় বলে নিশ্চিত করেছেন কুরস্কের আঞ্চলের গভর্নর রোমান স্টারোভয়েট।

গভর্ণরের ভাষ্যানুযায়ী, ইউক্রেনীয় একটি ড্রোন সীমান্ত থেকে ২৫ কিলোমিটার (১৬ মাইল) কম দূরে বেলায়াতে একটি সাবস্টেশনে দুটি বিস্ফোরক ডিভাইস ফেলেছে। 

এই আক্রমনে ‘একটি ট্রান্সফরমারে আগুন লেগেছে। পাঁচটি বসতি এবং একটি হাসপাতালের বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে কাজ করছেন। হামলার পরপরই বিদ্যুৎ পুনরুদ্ধার করা হবে।’ রাশিয়া এর আগে বলেছিল, তারা প্রতিবেশী বেলগোরোড অঞ্চলে দুটি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, প্রথম ড্রোনটি বৃহস্পতিবার বিকাল ৫টা নাগাদ ভূপাতিত করা হয়। প্রায় চার ঘণ্টা পর দ্বিতীয় ড্রোন নামানো হয়।
মন্ত্রণালয় টেলিগ্রামে বলেছে, ‘ডিউটিতে থাকা বিমান প্রতিরক্ষাব্যবস্থা বেলগোরোড অঞ্চলে ইউক্রেনীয় মানববিহীন বিমানটি ধ্বংস করেছে।’ বেলগোরোড এবং কুরস্ক মস্কোর দক্ষিণে পূর্ব ইউক্রেন সীমান্তে অবস্থিত।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: