• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ফিলিস্তিন-ইসরায়েল ইস্যুতে ইরানি প্রেসিডেন্ট ও সৌদি যুবরাজের ফোনালাপ

প্রকাশিত: ১০:৪৮, ১২ অক্টোবর ২০২৩

আপডেট: ১০:৪৮, ১২ অক্টোবর ২০২৩

ফন্ট সাইজ
ফিলিস্তিন-ইসরায়েল ইস্যুতে ইরানি প্রেসিডেন্ট ও সৌদি যুবরাজের ফোনালাপ

চলমান গাজা এবং ইসরায়েল ইস্যুতে টেলিফোনে কথা বলেছেন ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইবরাহিম রায়িসি ও সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান। প্রেসিডেন্ট রায়িসির দপ্তরের ডেপুটি চিফ অব স্টাফ মোহাম্মাদ জামশিদি এ তথা জানিয়েছেন। তিনি তার এক্স পেইজে দেয়া এক পোস্টে এই ফোনালাপের খবর প্রকাশ করেন।

ইরান ও সৌদি আরবের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর এই প্রথম সৌদি যুবরাজের সঙ্গে ইরানি প্রেসিডেন্টের ফোনালাপ অনুষ্ঠিত হলো।
পার্সটুডে জানিয়েছে, ইসরাইলের অপরাধযজ্ঞ এবং বর্বরতা চালানোর জন্য আমেরিকার সবুজ সংকেত দখলদার সরকার ও তার সমর্থকদের জন্য জন্য ধ্বংসাত্মক অনিরাপত্তা ডেকে আনছে বলে মন্তব্য করেছেন ইরান ও সৌদি আরব ।

জামশিদি বলেন, প্রেসিডেন্ট রায়িসি এবং বিন সালমান দুজনই ফিলিস্তিনিদের বিরুদ্ধে চলমান যুদ্ধপরাধের অবসান ঘটানোর বিষয়ে একমত হয়েছেন। এছাড়া, চলমান সংকট নিরসনের জন্য মুসলিম বিশ্বে ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জানান তারা।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় যখন ইসরাইল একের পর বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে এবং গাজায় জীবনধারণের জন্য সমস্ত রসদ সরবরাহ বন্ধ করে দিয়ে ব্যাপক হত্যাযজ্ঞ চালাচ্ছে তখন দুই নেতা এই আহ্বান জানালেন। 

বিভি/ এসআই

মন্তব্য করুন: