• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধে নিহত বেড়ে ৫০৮৭

প্রকাশিত: ২৩:০৮, ২৩ অক্টোবর ২০২৩

ফন্ট সাইজ
ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধে নিহত বেড়ে ৫০৮৭

চলমান হামাস-ইসরায়েল যুদ্ধে গাজায় ইসরায়েলের হামলায় নিহত বেড়ে ৫ হাজার ৮৭ জনে পৌঁছেছে। সোমবার (২৩ অক্টোবর) গাজার হামাস নিয়ন্ত্রণাধীন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। 

বিবৃতিতে বলা হয়েছে, যুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েলি হামলায় কমপক্ষে ৫ হাজার ৮৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২ হাজার ৫৫ জন শিশু ও এক হাজার ১১৯ জন শিশু রয়েছে।

আর্ন্তজাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, চিকিৎসাকেন্দ্রে জ্বালানির তীব্র ঘাটতিতে গাজায় ১২টি হাসপাতাল ও ৩২টি স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্যসেবা বন্ধ হয়ে পড়েছে। পাশাপাশি ইসরায়েলি বিমান হামলায় ধসে যাওয়া শত শত ভবনের ধ্বংসাবশেষের নিচে ৮৩০ শিশুসহ প্রায় দেড় হাজার মানুষ আটকা পড়েছেন।

বোমা হামলায় ৫৭ চিকিৎসক ও আরও ১০০ জন স্বাস্থ্যকর্মী আহত হয়েছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় ১৮২ শিশুসহ ৪৩৬ জন মারা গেছেন। যুদ্ধ শুরু হওয়ার পর গাজায় একদিনে সর্বোচ্চ প্রাণহানির ঘটনা এটি।

অন্যদিকে, উপত্যকা থেকে ইসরায়েলি ভূখণ্ডে হামাসের হামলায় গত ১৬ দিনে ইসরায়েলে প্রাণহানি ১ হাজার ৪০০ ছাড়িয়েছে। আহত হয়েছেন আরও শত শত মানুষ। 


সূত্র: আলজাজিরা, টাইমস অব ইসরায়েল।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: