• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গাজা যুদ্ধবিরতিতে বাধা দিচ্ছে আমেরিকা

ওআইসি’র জরুরি বৈঠকে যোগ দিতে সৌদি সফরে ইরানি প্রেসিডেন্ট

প্রকাশিত: ১৮:৪৫, ১১ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ
ওআইসি’র জরুরি বৈঠকে যোগ দিতে সৌদি সফরে ইরানি প্রেসিডেন্ট

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট সাইেদ ইবরাহিম রায়িসি বলেছেন, গাজা উপত্যকায় যুদ্ধবিরতির বিষয়ে মার্কিন সরকার বাধার দেয়াল তৈরি করেছে। ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি’র বিশেষ জরুরি সম্মেলনে যোগ দেয়ার জন্য আজ (শনিবার) সৌদি আরব পৌঁছে সাংবাদিকদের কাছে একথা বলেন তিনি। 

গত মার্চ মাসে ইরান ও সৌদি আরবের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করার পর এই প্রথম প্রেসিডেন্ট রায়িসি সৌদি সফরে গেলেন। সৌদি আরবের আল-ইখবারিয়া টেলিভিশন চ্যানেলে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়- ইরানের প্রেসিডেন্ট সৌদি আরবের ঐতিহ্যবাহী পৌষাক পরেছেন এবং তাকে সৌদি কর্মকর্তারা বিমানবন্দরে অভ্যর্থনা জানাচ্ছেন। 

 এর আগে, সৌদি আরবের উদ্দেশ্যে রওয়ানা দেয়ার সময় তেহরানের মেহরাবাদ বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপে তিনি বলেন, “আজকাল গাজা উপত্যকায় যা হচ্ছে তা যদি মানবতাবিরোধী অপরাধ না হয় তাহলে এর সবচেয়ে ভালো উদাহরণ আর কী হতে পারে?”  

প্রেসিডেন্ট রায়িসি বলেন, “আমেরিকা ঘোষণা করেছে যে, তারা চায় না এই যুদ্ধের বিস্তার ঘটুক এবং এ বিষয়ে ইরান ও কিছু দেশের কাছে বার্তা পাঠিয়েছে। কিন্তু এই বিবৃতির সঙ্গে কাজের মিল নেই। আমেরিকা গাজা যুদ্ধের মেশিন পরিচালনা করছে। গাজায় যুদ্ধবিরতির বিষয়ে তারা বাধা দিচ্ছে এবং এই যুদ্ধের বিস্তার ঘটানোর ব্যবস্থা করছে। আমেরিকার এই আসল চেহারা সারা বিশ্বের কাছে উন্মোচন করে দেয়া দরকার।”

সুত্র: পার্সটুডে

বিভি/ এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2