• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পাকিস্তানে বর্তমান অচলাবস্থার দায় যার উপর চাপালেন বিলাওয়াল

প্রকাশিত: ২০:১০, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
পাকিস্তানে বর্তমান অচলাবস্থার দায় যার উপর চাপালেন বিলাওয়াল

ছবি: বিলাওয়াল ভুট্টো

পাকিস্তানে বহুল আলোচিত নির্বাচনের পর সরকার গঠন নিয়ে যে অচলাবস্থার সৃষ্টি হয়েছে তার জন্য মুসলিম লিগের (পিএমএল-এন) উদাসীনতাই দায়ী বলে মন্তব্য করেছেন বিলাওয়াল ভুট্টো জারদারি। সরকার গঠনের বিষয়ে কেউই তাদের অবস্থান পরিবর্তন না করলে বিপজ্জনক অচলাবস্থা তৈরি হতে পারে বলেও সতর্ক করেছেন তিনি। 

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) পাকিস্তানের সুপ্রিম কোর্টের সামনে এক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন বিলাওয়াল। তিনি বলেন, আমরা আমাদের অবস্থানে অনড় আছি, অন্য কেউ যদি তাদের অবস্থান পরিবর্তন করতে চায় তবে অগ্রগতি হতে পারে। যদি কেউ তাদের অবস্থান পরিবর্তন করতে প্রস্তুত না হয় তবে খুব বিপজ্জনক অচলাবস্থা তৈরি হতে পারে। এর ফলে যা ঘটবে তা গণতন্ত্র, অর্থনীতি ও রাজনৈতিক স্থিতিশীলতার জন্য কল্যাণকর হবে না।

বিলাওয়াল বলেন, দেশের জনগণ একক কোনো দলকে সংখ্যাগরিষ্ঠতা দেয়নি। জনগণ এমন একটি সিদ্ধান্ত দিয়েছে, যার বিষয়ে সকল অংশীদারদের ঐকমত্যে আসতে হবে। রাজনৈতিক অংশীদারদের একসাথে বসে সিদ্ধান্ত নিতে হবে। 

তার মতে, সরকার গঠনে দ্রুত সিদ্ধান্ত নিলে সেটি অবশ্যই ভালো হতো। পাকিস্তানের রাজনৈতিক স্থিতিশীলতা এবং নির্বাচনের বৈধতা নিয়ে নানান প্রশ্ন উঠছে। তবে সরকার গঠনের জন্য পিপিপি তাড়াহুড়ো করবে না বলেও উল্লেখ করেন বিলাওয়াল। 

প্রসঙ্গত, পাকিস্তানে নির্বাচনের দুই সপ্তাহ পেরিয়ে গেলেও এখনও সরকার গঠন করা সম্ভব হয়নি। দেশটির দুই রাজনৈতিক দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) মাঝে জোট সরকার গঠনের আলোচনা চললেও কোনও সমাধানে পৌঁছাতে পারেনি। রাজনৈতিক এই অচলাবস্থার পেছনে দল দুটির নেতারা পরস্পরকে দায়ী করেছে। সূত্র: দ্য ডন

 

বিভি/এমআর

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2