• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ইরানের হামলার পরই ইসরায়েলে থাকা ভারতীয়দের সতর্ক করল ভারত

প্রকাশিত: ১৬:৫৯, ১৪ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
ইরানের হামলার পরই ইসরায়েলে থাকা ভারতীয়দের সতর্ক করল ভারত

ইসরায়েলে থাকা ভারতীয়দের সতর্ক থাকতে বলেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।  মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ইরান ও ইজরায়েলের মধ্য ক্রমবর্ধমান উত্তেজনা নিয়ে ভারত উদ্বিগ্ন। ভারতীয়দের উদ্বিগ্ন না হতে এবং সুরক্ষা প্রোটোকল অনুসরণ করতে বলা হয়েছে।

ইসরায়েলে ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।  ভারতীয়দের দূতাবাসে রেজিস্টার করতে বলা হয়েছে। সুরক্ষা প্রোটোকলও জারি করা হয়েছে। ইজরায়েলে বসবাসকারী ভারতীয়দের সেই প্রোটোকল অনুসরণ করতে বলা হয়েছে।

ইরান- ইসরায়েলের মধ্যে এই সংঘর্ষ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, “আমরা অবিলম্বে শান্তি ফেরানো এবং হিংসা থেকে বিরত থাকার অনুরোধ করা হচ্ছে ও কূটনীতির পথে ফিরতে বলা হচ্ছে। ওখানে আমাদের দূতাবাস ভারতীয়দের সঙ্গে যোগাযোগ রাখছে। ওখানে শান্তি ও স্থিতাবস্থা থাকা অত্যন্ত জরুরি।”

আর্ন্তজাতিক গণমাধ্যম বলছে, ইরান- ইসরায়েলে ব্যালিস্টিক, ক্রুজ মিসাইল দিয়ে হামলা চালায়। ড্রোন হামলাও করা হয়। তবে সেসব হামলার অধিকাংশই ‘আয়রন ডোম’ দিয়ে প্রতিহতের দাবি ইসরায়েলের। চলতি মাসের শুরুতেই ইসরায়েল সিরিয়ায় ইরানের দূতাবাসের উপরে হামলা চালানোর পাল্টা জবাবেই ইরানের এই হামলা।

এই যুদ্ধে ইসরায়েলের পাশে দাঁড়িয়েছে আমেরিকা। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন, ইরানের ছোড়া মিসাইল ধ্বংস করতে সাহায্য করেছে মার্কিন সেনা। ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে সমর্থন করার আশ্বাসও দিয়েছেন তিনি।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2