• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী আটক: ১৫ বছর কারাদণ্ড হতে পারে

প্রকাশিত: ১৯:১১, ২৪ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী আটক: ১৫ বছর কারাদণ্ড হতে পারে

ছবি: তিমুর ইভানভ

ঘুষ নেওয়ার অভিযোগে আটক রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী তিমুর ইভানভের ১৫ বছরের কারাদণ্ড হতে পারে। তদন্ত কমিটি মঙ্গলবার (২৪ এপ্রিল) জানিয়েছে, তিমুর ইভানভকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে। তার বিরুদ্ধে অভিযোগ, ইউক্রেনীয় বন্দরনগরী মারিউপোলের নির্মাণ প্রকল্প থেকে লাভবান হয়েছেন তিনি। 

২০১৬ সালে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিযুক্ত হওয়া ৪৭ বছর বয়সি তিমুর ইভানভ দেশটির সামরিক অবকাঠামো প্রকল্পের দায়িত্বে ছিলেন। অ্যাক্টিভিস্টরা দীর্ঘদিন ধরে রাশিয়ায় কথিত ব্যাপক মাত্রার দুর্নীতির সমালোচনা করে আসছেন।

রাশিয়ার ফৌজদারি দণ্ডবিধির ২৯০ অনুচ্ছেদের ৬ অংশের ধারা অনুযায়ী ইভানভকে আটক করা হয়েছে। যখন অভিযুক্তের ঘুষের পরিমাণ ১০ লাখ রুবল ছাড়িয়ে যায় তখনই এই দণ্ডবিধি প্রযোজ্য হয়। এ ধরনের অপরাধের ক্ষেত্রে বড় অংকের জরিমানা এবং ১৫ বছর পর্যন্ত কারাদণ্ডের শাস্তি হয়ে থাকে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেছেন, উপ-প্রতিরক্ষামন্ত্রী তিমুর ইভানভকে আটকের বিষয়ে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আগেই অবহিত করা হয়েছিলো।

তিমুর ইভানভের উপর যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা রয়েছে এবং ইউরোপীয় ইউনিয়ন তার বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি তার সম্পদও জব্দ করেছে। সূত্র: দ্য গার্ডিয়ান

বিভি/এমআর

মন্তব্য করুন: