• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইসরাইলে বন্ধ আল-জাজিরা

প্রকাশিত: ১৮:১৫, ৫ মে ২০২৪

ফন্ট সাইজ
ইসরাইলে বন্ধ আল-জাজিরা

ছবি: ইসরাইলে আল জাজিরার অফিস

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ইসরাইলে উস্কানিমূলক কোনো চ্যানেলের কোনো স্থান নেই। কথা রাখলো ইসরাইল। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সম্প্রচার বন্ধ হয়ে গেলো ইসরাইলে। দেশটির যোগাযোগমন্ত্রী শ্লোমো কারহি এক্স-এ এক পোস্টে জানিয়েছেন, তিনি আল-জাজিরা বন্ধের আদেশে স্বাক্ষর করেছেন, যা অবিলম্বে কার্যকর হবে।

এ ব্যাপারে রবিবার (৫ মে) একমত হয়েছেন দেশটির মন্ত্রিসভার সদস্যরা। দেশটির সংবাদপত্র হারেৎজের খবরে বলা হয়েছে, আল-জাজিরা বন্ধের পক্ষে সর্বসম্মতিক্রমে ভোট দিয়েছে ইসরাইলি সরকার। ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর মন্ত্রিসভা দেশটিতে আল-জাজিরার কার্যক্রম বন্ধ করার জন্য সর্বসম্মতিক্রমে ভোট দিয়েছে। 

গাজার বিরুদ্ধে যুদ্ধের সময় জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত বিদেশি সম্প্রচারকদের ইসরাইলে সাময়িকভাবে বন্ধ করার অনুমতি দিয়ে ইসরাইলের সংসদ একটি আইন পাস করার পরে মন্ত্রিসভায় এই ভোট অনুষ্ঠিত হয়। আর ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আল-জাজিরাকে ‘উস্কানিমূলক গণমাধ্যম’ বলে আখ্যায়িত করেছেন। 

উল্লেখ্য, গত ৭ অক্টোবরের পর থেকেই ইসরাইল হামাস সংঘাত নিয়ে সরাসরি সম্প্রচার করে যাচ্ছে আল-জাজিরা, যা নিয়ে প্রবল আপত্তি ছিলো ইসরাইলের। সূত্র: দ্য জেরুজালেম পোস্ট

বিভি/এমআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2