• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

রুশ সেনারা এখন পালাচ্ছেন, দাবি জেলেনস্কির

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:২২, ১৫ মার্চ ২০২২

ফন্ট সাইজ
রুশ সেনারা এখন পালাচ্ছেন, দাবি জেলেনস্কির

রাশিয়া এমন প্রতিরোধ আশা করেনি, যেকারণে তারা বিভ্রান্ত হয়ে এখন যুদ্ধ থেকে পালাচ্ছে বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি দাবি করছেন, রুশ সেনারা বিভ্রান্ত হয়ে পড়ছেন। ইউক্রেনের কাছে এত প্রতিরোধ তারা আশা করেননি। যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে যাচ্ছেন। সরঞ্জাম পরিত্যাগ করছেন। সোমবার (১৪ মার্চ) ফেসবুকে একটি ভিডিও বার্তা প্রকাশ করে তিনি কথা বলেন।

জেলেনস্কি বলেন, আমরা সেই সরঞ্জাম পুরস্কার হিসেবে পাই। এবং ইউক্রেনকে রক্ষা করার জন্য সেগুলো ব্যবহার করি। আজ রাশিয়ার সৈন্যরা প্রকৃতপক্ষে আমাদের সেনাবাহিনীর কাছে অন্যতম সরঞ্জাম সরবরাহকারী। তারা দুঃস্বপ্নেও এমন জিনিস কল্পনা করতে পারেনি।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনা; এখন চতুর্থ রাউন্ডে, মঙ্গলবার তুরস্কে চলবে। আমাকে জানানো হয়েছে, আলোচনা ‘বেশ ভালো’ হচ্ছে। এবার দেখা যাক কী হয়।

তিনি আরও বলেন, সোমবার ইউক্রেনীয় বাহিনী লহানস্ক ও কিয়েভ অঞ্চল থেকে তিন হাজার ৮০৬ জনকে পালিয়ে যেতে সহায়তা করতে সক্ষম হয়েছে। ১০০ টন সরবরাহের একটি কনভয় এখনও বার্দিয়ানস্কে আটকে আছে বলে জানান তিনি। অবরুদ্ধ বন্দর শহর মারিওপোলে পৌঁছাতে অক্ষম। জেলেনস্কি রাশিয়ার বেসামরিক নাগরিকদেরও ধন্যবাদ জানিয়েছেন, যারা প্রতিবাদ করেছেন এবং যুদ্ধ সম্পর্কে সত্য ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2