• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রমজানে স্বস্তি দিতে ৮০০টি পণ্যের দাম কমালো কাতার সরকার

প্রকাশিত: ০০:২১, ২৪ মার্চ ২০২২

ফন্ট সাইজ
রমজানে স্বস্তি দিতে ৮০০টি পণ্যের দাম কমালো কাতার সরকার

আসন্ন রমজানে জনগণকে স্বস্তি দিতে দারুণ একটি উদ্যোগ নিয়েছে কাতার সরকার। আগামী ২ এপ্রিল থেকে শুরু হবে পবিত্র রমজান। এর আগেই নিত্যপ্রয়োজনীয় ৮০০টি পণ্যের দাম কমিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি। বুধবার (২৩ মার্চ) থেকেই এ মূল্যছাড় কার্যকর হয়। 

গতকাল মঙ্গলবার (২২ মার্চ) এক বিবৃতিতে কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় জানিয়েছে, ‘আসন্ন পবিত্র রমজান উপলক্ষে আট শতাধিক পণ্যের দাম কমানো হয়েছে। আগামী ২৩ মার্চ থেকে রমজান মাস শেষ হওয়ার আগ পর্যন্ত দেশের সবাই এই সুবিধা ভোগ করবেন। কাতারের সব বাজার ও সুপারশপে সরকারের এই আদেশ কার্যকর থাকবে।

শুধু তাই নয়, বাণিজ্য মন্ত্রণালয় সতর্ক করে দিয়েছে যে, রমজান মাসজুড়ে কাতারের সব বাজার ও সুপারশপে ভোক্তা অধিকার রক্ষা কর্মকর্তাদের অভিযান চলবে। নির্দেশ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অভিযোগ করতে বলা হয়েছে। এছাড়া ১৬০০১ নম্বরে কল করেও অভিযোগ করা যেতে পারে বলে জানানো হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম বলছে, রমজান উপলক্ষ্যে মূল্য কমানো পণ্যসমূহের মধ্যে ময়দা, মধু, সিরিয়েল, কর্নফ্লেক্স, ইয়োগার্ট, দুধ ও ডেইরি সামগ্রী, পনির, ফলের রস, চিনি, কফি ও কফিজাত দ্রব্য, খেজুর, মিনারেল ও বোতলজাত পানি, অ্যালুমিনিয়াম ফয়েল, পেপার ন্যাপকিন, ওয়াশিং পাউডার, ট্র্যাশ ব্যাগ, পেস্ট্রি, পাস্তা, চাল, শিম, হিমায়িত শাক-সবজি, মুরগির মাংস ও পোলট্রিজাত দ্রব্য, মাংস, ডিম, টমেটো পেস্ট, চা, ঘি, ইস্ট, লবন, ভোজ্যতেল, ব্যক্তিগত ও গৃহস্থালি পরিচ্ছন্নতা সামগ্রী রয়েছে।

বিভি/এজেড

মন্তব্য করুন: