• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ধর্ষণ থেকে বাঁচতে চুল ছোট করছেন ইউক্রেনের তরুণীরা

প্রকাশিত: ১৭:৩৩, ৯ এপ্রিল ২০২২

আপডেট: ১৭:৩৪, ৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ধর্ষণ থেকে বাঁচতে চুল ছোট করছেন ইউক্রেনের তরুণীরা

রাশিয়ান সেনাদের ধর্ষণের ভয়ে চুল ছোট করে ফেলছেন ইউক্রেনের তরুণীরা। আসলে চুল ছেঁটে ফেললে তাদের শারীরিক আবেদন কমবে, এমনই মনে করছেন তারা। আর সেই ভাবনা থেকেই ইভানকিভের শহরের অল্পবয়সীরা এমনটা করছেন। অন্তত তেমনটাই দাবি ইভানকিভের ডেপুটি মেয়র মারিয়া বেসচাস্টনার।

ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে প্রায় পঞ্চাশ কিলোমিটার দূরে অবস্থিত এই ইভানকিভ। প্রায় এক মাস রুশ সেনার দখলে থাকার পর গত ৩০ মার্চ মুক্ত হয় ইভানকিভ। রুশ সেনার দখলে থাকার সময়ে বেশ কিছু কিশোরী ও যুবতীর উপরে রাশিয়ার সেনার নির্যাতনের অভিযোগ উঠেছে। অভিযোগ, বেশ কয়েকজন নারী বেসমেন্টে লুকিয়ে থাকার সময় তাদের চুল ধরে টেনেহিচড়ে বের করত রুশ সেনারা। এর পর তাদের উপরে শারীরিক নির্যাতন চালানো হত। এমন খবর জানিয়েছে জি নিউজ।

ওই খবরে আরও বলা হয়,  ইউক্রেনের বিভিন্ন অংশ থেকেই রুশ সেনাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। ইউক্রেনীয় এক নারী নিজের ভয়াবহ অভিজ্ঞতার কথা বর্ণনা করতে গিয়ে জানিয়েছেন, রাশিয়ার সেনারা তার স্বামীকে হত্যার পর তাকে ধর্ষণ করে। রুশ সেনারা যখন এই নির্যাতন চালাচ্ছিল, তখন তার চার বছরের শিশু আতঙ্কে পাশের ঘরে কাদছিল বলে জানিয়েছেন ওই নারী।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2