• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

অবশেষে রাজনীতি নিয়ে মুখ খুললো পাকিস্তান সেনাবাহিনী

প্রকাশিত: ২১:০৯, ১৪ এপ্রিল ২০২২

আপডেট: ২১:৩১, ১৪ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
অবশেষে রাজনীতি নিয়ে মুখ খুললো পাকিস্তান সেনাবাহিনী

মেজর জেনারেল বাবর ইফতিখার

টালমাটাল পাকিস্তানের রাজনীতিতে কিছুটা স্বস্তি এসেছে। কিন্তু এর মধ্যে ঘটে গেছে নানান ঘটনা। অনাস্থা ভোট, ইমরান খানের পরাজয়, নতুন নির্বাচন, যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ, সেনাবাহিনীর ইন্ধন- নানান ইস্যুতে সরগরম ছিল পাকিস্তানের রাজনৈতিক অঙ্গন। তবে সবকিছু আপাতত ঠান্ডা।

এরই মধ্যে শাহবাজ শরিফ নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন। আর নিজেদের দেশের রাজনৈতিক পেক্ষাপটে অবস্থান পরিষ্কার করেছে দেশটির সেনাবাহিনী। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে আবারও নিজেদের অবস্থান একদম স্পষ্ট করেছে পাক সেনাবাহিনী।

পাকিস্তানের গণমাধ্যম জিও টিভি এক প্রতিবেদন প্রকাশ করেছে। ওই খবরে জিও টিভি জানিয়েছে, পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার দেশটির রাজনৈতিক দল ও জনগণকে পাকিস্তান সেনাবাহিনীকে রাজনীতিতে না টানার আহ্বান জানিয়েছেন। সেই সঙ্গে তিনি বলেন, জনগণ ও সশস্ত্র বাহিনীর মধ্যে বিভেদ সৃষ্টির যেকোনো প্রচেষ্টা জাতীয় স্বার্থের পরিপন্থী। 

আরও পড়ুন:

গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানানোর পর ডিজি আইএসপিআর বলেন, সেনাবাহিনী ও সেনাবাহিনীর নেতৃত্বের বিরুদ্ধে ‘বিদ্বেষপূর্ণ প্রচার’ চালানো হচ্ছে। এমনকি এর জন্য অত্যন্ত সুক্ষ্ম প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে। সম্প্রতি দেশটিতে অনুষ্ঠিত হওয়া ৭৯তম ফরমেশন কমান্ডার সম্মেলন নিয়ে জেনারেল হেডকোয়ার্টার্সে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জেনারেল ইফতিখার।

জেনারেল ইফতিখার বলেন যে, আন্তর্জাতিক নিরাপত্তা এবং আইনের শাসন সমুন্নত রাখতে পাকিস্তান সেনাবাহিনীর ভূমিকার কারণে ফরমেশন কমান্ডাররা দেশের নিরাপত্তার জন্য গৃহীত পদক্ষেপের প্রতি আস্থা প্রকাশ করেছেন।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2