• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

অবসরে যাবেন পাকিস্তানের সেনাপ্রধান 

প্রকাশিত: ০৯:১৪, ১৫ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
অবসরে যাবেন পাকিস্তানের সেনাপ্রধান 

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল জাভেদ বাজওয়া। সংগৃহীত ছবি

সব গুঞ্জনকে মিথ্যে প্রমাণ করে পাকিস্তানের সেনাপ্রধানের দায়িত্বের মেয়াদ আর অবসরের বিষয়টি পরিষ্কার করলো দেশটির সেনাবাহিনী। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বরাতে দেশটির গণমাধ্যম ডন এতথ্য জানিয়েছে। 

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে জানানো হয়, দায়িত্বের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করবেন না বর্তমান সেনাপ্রধান জেনারেল জাভেদ বাজওয়া। অর্থাৎ চলমান মেয়াদ শেষে তিনি অবসরে যাচ্ছেন।

আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছেন, পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বাড়তি মেয়াদে দায়িত্ব পালন করবেন না। তিনি যথাসময়ে অবসর নেবেন। তার অবসর গ্রহণের তারিখ আগামী ২৯ নভেম্বর।

আইএসপিআর মহাপরিচালক পাকিস্তানের সেনাবাহিনীকে রাজনীতিতে না টেনে আনার জন্য দেশটির রাজনৈতিক দল ও জনসাধারণকে আহ্বান জানিয়েছেন।

এদিকে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের শপথগ্রহণ অনুষ্ঠানে সেনাপ্রধানের অনুপস্থিতি নিয়ে ইফতিখার বলেন, শরিফ যেদিন ক্ষমতা গ্রহণ করেন সেদিন জেনারেল বাজওয়া অসুস্থ ছিলেন।

২০১৬ সাল থেকে পাকিস্তানের সেনাপ্রধানের দায়িত্বে আছেন জেনারেল জাভেদ বাজওয়া। সর্বশেষ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের শপথগ্রহণ অনুষ্ঠানে সেনাপ্রধানের অনুপস্থিতি আলোচনার জন্ম দেয়। 

বিভি/এএন

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2