• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মার্কিন জ্যেষ্ঠ কর্মকর্তাদের ইউক্রেনে পাঠাতে পারে যুক্তরাষ্ট্র 

প্রকাশিত: ১৪:২১, ১৫ এপ্রিল ২০২২

আপডেট: ১৪:২৪, ১৫ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
মার্কিন জ্যেষ্ঠ কর্মকর্তাদের ইউক্রেনে পাঠাতে পারে যুক্তরাষ্ট্র 

আর্ন্তজাতিক একাধিক গণমাধ্যমের বরাতে জানা গেছে, যুক্তরাষ্ট্র ইউক্রেনে জ্যেষ্ঠ কর্মকর্তাদের পাঠানোর কথা বিবেচনা করছে। যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে কর্মকর্তা পাঠানোর বিষয়ে প্রশ্ন করলে তিনি এমন মন্তব্য করেন। 
এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়েছে, বাইডেনকে প্রশ্ন করা হয়, আপনিও কি ইউক্রেনে যেতে আগ্রহী, উত্তরে বাইডেন বলেন, “হ্যাঁ”। যদিও হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারী জেন সাকি এ সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন। 

এনডিটিভি বলছে, ইউক্রেন ভিজিটের তালিকায় সেক্রেটারী অব স্টেট অ্যান্টটি ব্লিংকেন, ডিফেন্স সেক্রেটারী লয়েড অস্টিন থাকতে পারে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নিড প্রাইস। 
নিউইয়র্ক টাইমস এর প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট বাইডেন এবং ফার্স্টলেডি কমলা হেরিস এর ইউক্রেন সফর অনেকটাই অসম্ভব। কারন, যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্টের ভ্রমনকে নিরাপদ করতে প্রচুর পরিমান নিরাপত্তা কর্মী এবং আমেরিকান পারসোনিল প্রয়োজন। 

প্রতিবেদনে আরো বলা হয়েছে, সম্ভবত কেবিনেট সেক্রেটারী, মিলিটারীর সিনিয়র সদস্য ভ্রমন করতে পারে। 
সম্প্রতি, ব্রটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং ইউরোপীয় অনেক নেতা যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন ভ্রমন করেছেন। 
গত বুধবার ইউক্রেনে নতুন করে ৮০ কোটি ডলার মূল্যের সমরাস্ত্র পাঠানোর ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র। এসব সমরাস্ত্রের মধ্যে হেলিকপ্টার, বিশেষ ড্রোন, সাঁজোয়া যান, কামান ইত্যাদি থাকার কথা রয়েছে। 
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2