• NEWS PORTAL

  • বুধবার, ১৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তুরস্কে মহানবী (সা.) এর পোশাক দেখতে লাখো মানুষের ভিড়

প্রকাশিত: ১৮:১৩, ২৩ এপ্রিল ২০২২

আপডেট: ২০:১৯, ২৩ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
তুরস্কে মহানবী (সা.) এর পোশাক দেখতে লাখো মানুষের ভিড়

মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যবহৃত একটি পোশাক আছে তুরস্কের ইস্তাম্বুলে হিরকা-ই শেরিফ মসজিদে। সেটা দেখতে ভিড় করছেন লাখো মানুষ। প্রতি বছর পবিত্র রমজানে খুলে দেয়া হলেও করোনার কারণে দুই বছর বন্ধ ছিল এই প্রদর্শনী। দুই বছর পর গতকাল শুক্রবার (২২ এপ্রিল) আবারও শুরু হয় মহানবী (স.) এর পোশাকের প্রদর্শনী।

তুর্কি গণমাধ্যম ডেইলি সাবাহয় প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, হযরত ওয়াইস আল-কুরনিকে (রা.) পোশাকটি হযরত মুহাম্মদ (সা.) উপহার হিসেবে পাঠিয়েছিলেন। তার বংশধররা এটি দীর্ঘ ১৪শ বছর ধরে যত্ন সহকারে সংরক্ষণ করে আসছেন। রাসুল (সা.) এর পোশাক দেখতে ওই মসজিদে হাজারো মানুষ ভিড় করছেন।

মুসলিম ধর্মাবলম্বীদের জন্য গুরুত্বপূর্ণ এ নিদর্শন শুধু পবিত্র রমজান মাসে প্রদর্শন করা হয়।শুক্রবার জুমার নামাজের আগে কিছু মানুষকে মসজিদের ভেতরে কাচে মোড়ানো বাক্সে পোশাকটি দেখার সুযোগ দেওয়া হয়। 

এভাবে মসজিদের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়েছিল হাজারো মানুষ। ছবি : ডেইলি সাবাহ

সেটা দেখার জন্য বাইরে আলাদা আলাদা সারিতে হাজারো নারী ও পুরুষ মসজিদের ভেতরে প্রবেশের জন্য অপেক্ষায় ছিলেন। মানুষের এত ভিড় থাকার পরও কারও কাছ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। 

দর্শনার্থীরা মুহাম্মদ (স.) এর ব্যবহৃত পোশাক দেখার সুযোগ পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন। অনেকেই পোশাকটি দেখে কান্নায় ভেঙে পড়েন। আবার কেউ কেউ নামাজ পড়েন। ২৯ এপ্রিল পর্যন্ত পোশাকটির প্রদর্শনী চলবে।

আরও পড়ুন:

বিভি/এজেড

মন্তব্য করুন: