• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে আলোচিত হিনা-বিলওয়াল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪০, ২৭ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে আলোচিত হিনা-বিলওয়াল

হিনা-বিলওয়াল

আবারও আলোচিত পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি)  চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো ও দলটির অত্যন্ত জনপ্রিয় রাজনীতিক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিনা রব্বানি খার প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ-এর নতুন মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েছেন। 

গত ১৯ এপ্রিল দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব বুঝে নেন হীনা রাব্বানি খার। বুধবার (২৭ এপ্রিল) দেশটির সংবাদমাধ্যম ডন এ তথ্য জানায়।
 
এদিকে আজ বিলওয়াল ভুট্টোকে ফেডারেল মন্ত্রী হিসেবে শপথ পড়ান দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভী। আইওয়ান-ই-সদরে এ শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

৩৩ বছর বয়সি বিলওয়াল ন্যাশনাল অ্যাসেম্বলির সদস্য হিসেবে প্রথমবার নির্বাচিত হন ২০১৮ সালে। প্রথমবারের মতো তিনি মন্ত্রিসভায়র সদস্য হিসেবে দায়িত্ব পেলেন। 

শপথ নেওয়ার পর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র টুইট করে জানান, বিলওয়াল ভুট্টো পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন।

বিলওয়ালকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে অভ্যর্থনা জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী হীনা রাব্বানি খার ও পররাষ্ট্র সচিব সোহাইল মাহমুদ। এ সময় তিনি মন্ত্রণালয়ের জেষ্ঠ্য কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর বিলওয়ালকে অভিনন্দন জানিয়েছেন তার বোন বাখতোয়ার ভুট্টো-জারদারি।

এর আগে পিপিপির বহু নেতা সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছিলেন বিলওয়াল ভুট্টো পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হতে যাচ্ছেন। যদিও তখনও বিষয়টি নিশ্চিত ছিল না।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2