• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

গ্রেফতার হতে পারেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৫, ২ মে ২০২২

ফন্ট সাইজ
গ্রেফতার হতে পারেন ইমরান খান

ফাইল ছবি

মসজিদে নববীতে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে হেনস্তা ও ‘চোর চোর’ বলে স্লোগান দেওয়ার ঘটনায় পাকিস্তানের ক্ষমতা প্রাপ্তদের শিবির উত্তাল। এ ঘটনায় এরই মধ্যে ধর্ম অবমাননার মামলা করা হয়েছে। মামলার আসামী করা হয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানসহ দলের দেড়শতাধিক শীর্ষ নেতাকর্মীর বিরুদ্ধে।

ধর্ম অবমাননার এই মামলায় যেকোনো সময় গ্রেফতার করা হতে পারে। ইতিমধ্যে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদের ভাইপো শেখ রশিদ শফিককে গ্রেফতার করা হয়েছে। দেশটির রাজনীতিকরা বলছেন যে কোন সময় ইমরান খানও গ্রেফতার হতে পারেন। এখানেই শেষ নয় আগবাড়িয়ে ইমরান খানকে গ্রেফতারের অঙ্গীকার করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

রবিবার এক বিবৃতিতে সানাউল্লাহ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘ফিতনা’ বলে অভিহিত করে বলেছেন, ‘মসজিদে নববীতে তারা যা করেছে, সেজন্য তাদের ক্ষমা করা হবে না। ইমরান খানকে অবশ্যই গ্রেফতার করা হবে।’ খবর- ডন

মুহাম্মদ নাইম নামের ফয়সালাবাদের একজন বাসিন্দার মামলায় আসামী সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী, সাবেক ডেপুটি স্পিকার কাসিম সুরি, শেহবাজ গিল, সাহিবজাদা জাহাঙ্গীর, অনীল মুসাররাতের পাশাপাশি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ। রশিদ আহমেদের ভাতিজা শেখ রশিদ শফিক।

মামলার অভিযোগে মসজিদে নববীর ঘটনা একেবারে সুপরিকল্পিত বলে উল্লেখ করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ভিডিওগুলোকে প্রমাণ হিসেবে দেখানো হয়েছে।

এদিকে এ ঘটনায় কিছু পাকিস্তানিকে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, মসজিদে নববীর পবিত্রতা নষ্ট এবং প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে হেনস্তার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার। কিছু পাকিস্তানিকে দেশে ফেরত পাঠাবে সৌদি।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2