• NEWS PORTAL

  • বুধবার, ২২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে সন্ধ্যায় শপথ নেবেন রনিল বিক্রমাসিংহে

প্রকাশিত: ১৬:১৪, ১২ মে ২০২২

আপডেট: ১৬:১৪, ১২ মে ২০২২

ফন্ট সাইজ
শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে সন্ধ্যায় শপথ নেবেন রনিল বিক্রমাসিংহে

রনিল বিক্রমাসিংহে

উত্তপ্ত বিক্ষোভের মধ্যেই শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন রনিল বিক্রমাসিংহে। প্রধানমন্ত্রী হিসেবে আজ বৃহস্পতিবার (১২ মে) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শপথ নেবেন দেশটির ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) নেতা রনিল বিক্রমাসিংহে। শ্রীলঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিরর প্রকাশিত এক খবরে এই তথ্য জানিয়েছে।

শ্রীলঙ্কায় মাস দুয়েক ধরে চলা সঙ্কট চলতি মাসে তীব্র আকার ধারণ করে। অর্থনৈতিক সংকটের পর রাজনৈতিকভাবেও বড় আঘাত আসে শ্রীলঙ্কায়। ক্ষুব্ধ সাধারণ জনগণ রাস্তায় নেমে আসলে বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে শ্রীলঙ্কা। এরই ফল স্বরূপ গত সোমবার (৯ মে) শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান মাহিন্দা রাজপাকসে। 

লঙ্কান গণমাধ্যমে প্রকাশিত সংবাদটির ছবি।

লঙ্কান গণমাধ্যমটি জানিয়েছে, মাহিন্দার পদত্যাগের পর বুধবার (১১ মে) সন্ধ্যায় প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন ইউএনপি নেতা রনিল বিক্রমাসিংহে। তার সাথে পরামর্শ করার পর তিনি আজ দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন।

ডেইলি মিররের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর কলম্বোর একটি মন্দির পরিদর্শনে যাবেন  বিক্রমাসিংহে। এরপরই দায়িত্বগ্রহণ করবেন ৭৩ বছর বয়সী রনিল। এর আগে ২০১৮ থেকে ২০১৯ মেয়াদে এক বছরের জন্য প্রধানমন্ত্রী হয়েছিলেন রনিল বিক্রমাসিংহে। তিনি ছিলেন শ্রীলঙ্কার দশম প্রধানমন্ত্রী।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2