• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

প্রকাশিত: ১৯:৫০, ১২ মে ২০২২

আপডেট: ২০:৩২, ১২ মে ২০২২

ফন্ট সাইজ
শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

সঙ্কটের মধ্যেই নতুন প্রধানমন্ত্রী পেলো শ্রীলঙ্কা। দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন রনিল বিক্রমাসিংহে। আজ বৃহস্পতিবার (১২ মে) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় শপথ নেন ইউনাইটেড ন্যাশনাল পার্টির এই নেতা। এর আগেই তার প্রধানমন্ত্রী হওয়ার খবর নিশ্চিত করেছিলো বিভিন্ন গণমাধ্যম।

এর আগে নতুন মন্ত্রিসভা গঠন নিয়ে প্রেসিডেন্ট গোতাবায়ে রাজাপাকসের সাথে রুদ্ধদ্বার বৈঠক হয় বিক্রমাসিংহের। সেখানেই রনিলকে প্রধানমন্ত্রী পদ গ্রহণের আমন্ত্রণ জানান প্রেসিডেন্ট। প্রেসিডেন্টের এই আমন্ত্রণ গ্রহণ করেন ৭৬ বছর বয়সী রনিল। 

আরও পড়ুন:

এর আগে তিন মেয়াদে চন্দ্রিকা কুমারাতুঙ্গা, মাইথ্রিপালা সিরিসেনা ও গোতাবায়ে রাজাপাকসের অধীনে প্রধানমন্ত্রী ছিলেন রনিল বিক্রমাসিংহে।

শপথ নিচ্ছেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।

এদিকে, এরই মধ্যে সদ্যবিদায়ী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেসহ ২২ সাবেক মন্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জানানো হয়েছে। গতকাল রাষ্ট্রীয় ভাষণে চলতি সপ্তাহে প্রধানমন্ত্রী নিয়োগসহ নতুন মন্ত্রিসভা গঠনের কথা জানান প্রেসিডেন্ট গোতাবায়ে। প্রবল জনরোষের মুখে সোমবার পদত্যাগের পর সহিংস রূপ নেয় বিক্ষোভ। সংঘাত নিয়ন্ত্রণে সেনা মোতায়েন করা হলে বুধবার কিছুটা স্বাভাবিক হয়ে আসে পরিস্থিতি।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2