• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

পাকিস্তানে ইমরান খানের লংমার্চকে ঘিরে নিরাপত্তা জোরদার

প্রকাশিত: ২০:৫৯, ২৫ মে ২০২২

আপডেট: ২৩:২৫, ২৫ মে ২০২২

ফন্ট সাইজ
পাকিস্তানে ইমরান খানের লংমার্চকে ঘিরে নিরাপত্তা জোরদার

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ডাকে দলটির ইসলামাবাদ অভিমুখে লংমার্চকে ঘিরে জোরদার করা হয়েছে সেখানকার নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য। লংমার্চ শুরুর আগে ইসলামাবাদ অবরুদ্ধ করে দেয় সরকার।

তবে কোনো বাধাই লংমার্চকে আটকাতে পারবে না বলে মন্তব্য করেছেন ইমরান খান। এছাড়া, লংমার্চ ইস্যুতে তেহরিক-ই-ইনসাফ ও দেশটির সরকারের মধ্যে সমঝোতা হয়েছে পাক সরকার এমন দাবি করলেও তা নাকচ করে দিয়েছেন তিনি। একে ভিত্তিহীন বলে উল্লেখ করেছেন ইমরান খান। নতুন নির্বাচনের দাবিতে পেশোয়ার থেকে রাজধানী ইসলামাবাদ অভিমুখে ‘আজাদি মার্চ’ নামে এই লংমার্চের ডাক দেন সাবেক প্রধানমন্ত্রী। 

ইমরানের ডাকে এই লংমার্চে অংশ নিয়েছেন কয়েক হাজার মানুষ। এই লংমার্চকে পাকিস্তানের জনগণকে বিভক্ত ও বিশৃঙ্খলা সৃষ্টির একটি অপচেষ্টা’ হিসেবে আখ্যায়িত করেছে দেশটির সরকার। ইসলামাবাদের রেড জোনের নিরাপত্তা রক্ষায় সেনাবাহিনীর প্রতি আহবান জানিয়েছে সরকার। এদিকে, লংমার্চ ঠেকাতে মঙ্গলবার রাত থেকেই অনেক পিটিআই সমর্থককে আটক করেছে পুলিশ। ইমরান খান ও তাঁর সহযোগীদের আটকের পরিকল্পনা করছে বলে জানিয়েছে বিভিন্ন গণমাধ্যম। 
 

বিভি/এএন

মন্তব্য করুন: