• NEWS PORTAL

  • বুধবার, ১৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আলোচিত এই নূপুর শর্মার আসল পরিচয় জানেন

প্রকাশিত: ১১:৫৯, ১৪ জুন ২০২২

আপডেট: ১৭:৫৬, ১৪ জুন ২০২২

ফন্ট সাইজ
আলোচিত এই নূপুর শর্মার আসল পরিচয় জানেন

মহানবী (সা.) ও তার স্ত্রী হজরত আয়েশা (রা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিশ্বজুড়ে সমালোচিত হচ্ছেন ভারতের রাজনৈতিক দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। যার বক্তব্যে ভারতের রাজনৈতিক অঙ্গনে চলছে বৈরী বাতাস, মুসলিম বিশ্ব বিক্ষোভে উত্তাল- এই নূপুর শর্মার আসল পরিচয় কী!

ভারতীয় গণমাধ্যমের বিভিন্ন প্রতিবেদন থেকে জানা যায়, ১৯৮৫ সালের ২৩ এপ্রিল জন্ম গ্রহণ করেন নূপুর। ভারতের রাজধানী নয়া দিল্লিতে সরকারী চাকরিজীবী ও ব্যবসায়ী এক পরিবারে বেড়ে ওঠেন তিনি। 

মাথুরা রোডে অবস্থিত দিল্লি পাবলিক স্কুল থেকে মাধ্যমিক স্তরের লেখাপড়া সম্পন্ন করেন। পরে দিল্লির হিন্দু কলেজ থেকে উচ্চ মাধ্যমিক স্তর সম্পন্ন করেন।

বক্তব্য দেয়ায় সুনিপুণ নূপুর শর্মা নূপুর শর্মা পেশায় আইনজীবী। তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক। ২০১১ সালে ‌‘লন্ডন স্কুল অব ইকোনমিক্স' থেকে এলএলএম শেষ করেন। 

ছাত্র জীবনে দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদে সভাপতি ছিলেন। পরে নূপুর বিজেপির যোগ দেন। ২০০৮ সালে সংসদ হামলায় অভিযুক্ত এসএআর গিলানিকে হেনস্থা করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। পরে বেকসুর খালাস পান নূপুর। ২০১৫ সালের বিধানসভা ভোটে তিনি অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেন। হেরে গেলেও, নিজের বাগ্মীতার গুণে  খুব অল্প সময়েই বিজেপির মুখপাত্র হিসেবে খ্যাতির শীর্ষে পৌঁছে যান। 

বর্তমান পরিস্থিতিতে, নূপুরের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় বিজেপির একাংশ বিভিন্ন পোস্ট করছে। এতে করে রাজনীতি চাঙ্গা হলেও, ব্যক্তি নূপুরের ভবিষ্যৎ কী হবে সেটা কেউই পরিষ্কার করতে পারছে না।

বিভি/এজেড

মন্তব্য করুন: