• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মুম্বাইয়ে ভবন ধস, নিহত ১৯

প্রকাশিত: ২২:২০, ২৮ জুন ২০২২

ফন্ট সাইজ
মুম্বাইয়ে ভবন ধস, নিহত ১৯

ভারতের মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইয়ে একটি চারতলা ভবন ধসে ১৯ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে আকস্মিকভাবেই নাসিক নগর এলাকার ভবনটি ধসে পড়ে। খবর: হিন্দুস্তান টাইমস!

নিহতদের মধ্যে ১২জনের পরিচয় জানা গেছে। এরা হলেন রমেশ নাগ বৈদ্য, প্রহ্লাদ গায়কোয়াড়, কিশোর প্রজাপতি, সিকান্দার রাজভার, অরবিন্দ রাজেন্দ্র ভারতি, অনুপ রাজভার, অনিল যাদব, শামু প্রজাপতি, লীলা বাঈ প্রহ্লাদ গায়গোয়াড়  এবং গুড্ডু পাসপোর।

ভবন ধসের অল্প সময়ের মধ্যেই সেখানে উদ্ধার তৎপরতা শুরু করে ফায়ার সার্ভিসের কর্মীরা। ইতোমধ্যে ১৪ জনকে উদ্ধার করা হয়েছে এবং তাদের মধ্যে চারজন এখন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ফায়ার সার্ভিস কর্মীরা জানিয়েছেন, ভবনের ধ্বংসস্তুপে এখনও ২০ থেকে ২৫ জন আটকা পড়ে আছেন বলে ধারণা করা হচ্ছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে ইতোমধ্যে সব নিহতের পরিবারকে ৫ লাখ টাকা সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন।

ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মুখ্যমন্ত্রীর ছেলে ও রাজ্যের পর্যটন ও পরিবেশমন্ত্রী আদিত্য ঠাকরে। উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘এই ভবনটি ঝুঁকিপূর্ণ ছিল এবং এখানকার বাসিন্দাদের সরে যেতে এর আগে কয়েকবার লিখিতভাবে নির্দেশ দেওয়া হয়েছিল; কিন্তু তারপরও লোকজন এখানে বসবাস করছিল।’

বিভি/এনএ

মন্তব্য করুন: