• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

মেক্সিকোয় ছয় মাস পর আবার সাংবাদিক হত্যা

প্রকাশিত: ১৮:২৪, ৩০ জুন ২০২২

ফন্ট সাইজ
মেক্সিকোয় ছয় মাস পর আবার সাংবাদিক হত্যা

মেক্সিকোয় ছয় মাসের ব্যবধানে আরেক সাংবাদিককে গুলি করে হত্যা করা হলো। হত্যার শিকার এ সাংবাদিকের নাম আন্তনিয়ো দে লা ক্রুস (৪৭ )। হামলায় তার স্ত্রী এবং ২৩ বছর বয়সি কন্যাও আহত হয়েছেন। দুজনের অবস্থা আশঙ্কাজনক।

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় রাজ্য তামাউলিপাসের চিউদাদ ভিক্টোরিয়া শহরের এক্সপ্রেসো পত্রিকার প্রতিবেদক আন্তনিয়ো বুধবার নিজের বাড়ি থেকে বের হওয়ার পরই আততায়ীর গুলিতে মৃত্যুবরণ করেন। 

আন্তনিয়ো দে লা ক্রুসকে কে, কেন হত্যা করেছে তা এখনও জানা যায়নি। রিপোর্টার্স উইদাউট বর্ডার্স ইতোমধ্যে ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হত্যাকাণ্ডের সঙ্গে আন্তনিয়োর সাংবাদিকতার কোনো সম্পর্ক আছে কি-না তা তদন্ত করার জন্য মেক্সিকো সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস মানুয়েল লোপেস-এর মুখপাত্র ইয়েসুস দ্রুত দোষীদের আইনের আওতায় আনার আশ্বাস দিয়ে বলেছেন, ‘আমরা সাংবাদিক এবং অ্যাক্টিভিস্টদের ওপর এমন হামলা চলতে দিতে পারি না। অপরাধীর শাস্তি অবশ্যই হবে।’

জানা গেছে, আন্তনিয়ো দে লা ক্রুস মূলত পানি সংকটসহ স্থানীয় নানা ধরনের সমস্যা নিয়ে প্রতিবেদন করতেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে এলাকার দুর্নীতিবাজদের বিরুদ্ধে লেখালেখি করতেন। 

এক্সপ্রেসোর সম্পাদক মিগুয়েল দমিংগুয়েজ বলেছেন, ‘তিনি (আন্তনিয়ো) তামাউলিপাসের বাস্তবতা সম্পর্কে জানতেন। খুব সাহসী ছিলেন তিনি। তবে নিজের জীবন নিয়ে কোনো দুশ্চিন্তা আছে এমন কথা আন্তনিয়ো কখনও আমাদের বলেনি।'

বিভি/এনএ

মন্তব্য করুন: