• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পদত্যাগের পথে বরিস জনসন

প্রকাশিত: ১৪:৫৯, ৭ জুলাই ২০২২

আপডেট: ১৫:০০, ৭ জুলাই ২০২২

ফন্ট সাইজ
পদত্যাগের পথে বরিস জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ক্ষমতাসীন কনসারভেটিভ পার্টির মধ্যে তীব্র বিদ্রোহ এবং মন্ত্রিসভা থেকে একের পর এক পদত্যাগ চলছে। নিজ দলের মন্ত্রী এবং সদস্যদের বিদ্রোহের মুখে চরম নাজুক অবস্থায়ও নিজের প্রধানমন্ত্রীত্ব রক্ষার মরিয়া চেষ্টা চালাচ্ছেন বরিস জনসন। চারদিকে বরিস পদত্যাগ করবেন কি করবেন না এমন গুঞ্জন। অবশেষে বৃহস্পতিবার (৭ জুলাই) তিনি জানান আরও পরের দিকে পদত্যাগের ঘোষণা দেবেন। খবর: বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, কনজারভেটিভ নেতার পদ থেকে পদত্যাগের ঘোষণা দেবেন বরিস জনসন। তবে আগামী শরৎকাল পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। চলতি গ্রীষ্মেই কনজারভেটিভ দলের নেতৃত্ব নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী অক্টোবরে একজন নতুন প্রধানমন্ত্রী জনসনের স্থলাভিষিক্ত হবেন।

১০ নং ডাউনিং স্ট্রিটের একটি সূত্র বলেছে, গ্রাহাম ব্র্যাডির সাথে কথা বলেছেন প্রধানমন্ত্রী। অক্টোবরে সম্মেলনের মাধ্যমে নতুন নেতা নির্বাচনে পদত্যাগ করতে সম্মত হয়েছেন তিনি।

দেশটির আরেকটি সংবাদমাধ্যম রয়টার্স লিখেছে, বৃহস্পতিবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর পদ থেকে পদ্যাগের ঘোষণা দেবেন বরিস জনসন। সদ্য-নিযুক্ত মন্ত্রী এবং ৫০ জনের বেশি সংসদ সদস্য তাকে ছেড়ে যাওয়ায় ভেঙে পড়ার উপক্রম হয়েছে জনসন নেতৃত্বাধীন সরকারের। 

বিস্তারিত আসছে...

বিভি/এনএ

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2