• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নিজেই নিজেকে বিয়ে করলেন ভারতীয় তরুণী!

প্রকাশিত: ১১:৫০, ২৯ জুলাই ২০২২

আপডেট: ১২:১৩, ২৯ জুলাই ২০২২

ফন্ট সাইজ
নিজেই নিজেকে বিয়ে করলেন ভারতীয় তরুণী!

নিজেকে সবচেয়ে বেশি ভালবাসেন তিনি। তাই বিয়ের প্রতিশ্রুতিও দিয়েছিলেন নিজেকেই। ১১ই জুন ২০২২ সে প্রতিশ্রুতি সম্পূর্ণ করেন। শুধু বিয়ে নয়, মধুচন্দ্রিমাও করেছেন ক্ষমা। ‘নিজের সঙ্গে তিনি’ গোয়ায় গিয়েছেন মধুচন্দ্রিমায়। খবর: আনন্দ বাজার।

গুজরাতের বরোদরার মেয়ে ক্ষমা বিন্দুর এই খবর মোটামুটি শোরগোল ফেলে দেয় গোটা দেশ জুড়ে।

কে এই ক্ষমা বিন্দু

ক্ষমার বয়স ২৪। প্রেমে পড়লে সাধারণত ভালবাসার মানুষের কাছ থেকে যা যা প্রত্যাশা তৈরি হয়, তিনি সেই প্রত্যাশা রাখেন নিজের কাছ থেকে। তাই তা পূরণ করার প্রতিশ্রুতিও দিতে চান নিজেকেই। সেই জন্যই নিজেকে বিয়ে করার ইচ্ছা প্রকাশ করেন তিনি।

তবে সমাজের প্রচলিত ধারণা ভেঙে এই সিদ্ধান্ত নিয়েছেন যখন, তখন নানা বাধাবিপত্তি তো তাকে পেরোতেই হয়েছে। সমাজবিদ্যায় স্নাতক করার পর আপাতত এক বেসরকারি সংস্থা কর্মরত ক্ষমা। বাবা থাকেন দক্ষিণ আফ্রিকায়, মা আমদাবাদে। বাবা-মাকে এই বিয়েতে রাজি করাতে ঘণ্টার পর ঘণ্টা কেটে গিয়েছে। অবশেষে তারা অবশ্য রাজি হয়েছেন। বন্ধুদের উপস্থিতিতে বিয়েটা সারবেন তিনি। বাবা-মা থাকবেন ভিডিও কলে।

বিয়ের সময় ক্ষমা নিজের জন্য একটি লেহঙ্গাও কিনেছিলেন। সব আচারবিধি মেনেই বিয়ে করতে চান তিনি। অনেক কষ্টে এক পুরোহিতকে তিনি রাজিও করাতে পারেন। বিয়ের মণ্ডপ সাজানো হয় প্রচলিত নিয়মে।

বিয়ের নিয়ম

ভারতে এমন বিয়ে এই প্রথম। তবে বিভিন্ন দেশে এমন বিয়ের চল গত কয়েক বছর ধরে হচ্ছে। ব্রাজিলের সুপারমডেল আদ্রিয়ানা লিমা ২০১৭ সালে নিজেকে বিয়ে করেন। প্রসঙ্গত, এমন বিয়ে কোনও আইনি পদক্ষেপ নয়, এক ধরনের আচার মাত্র। আইনত কোনও নথিতে ‘বিবাহিত’ লেখার কোনও বাধ্যতা নেই এই ধরনের বিয়ের ক্ষেত্রে।
 

বিভি/এনএ

মন্তব্য করুন: