• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পুরুষের চেয়ে নারীর শয্যাসঙ্গী বেশি: সমীক্ষা

প্রকাশিত: ১৬:০৩, ২৭ আগস্ট ২০২২

আপডেট: ১৬:৩০, ২৭ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
পুরুষের চেয়ে নারীর শয্যাসঙ্গী বেশি: সমীক্ষা

ভারতজুড়ে পরিচালিত এক জাতীয় সমীক্ষা বলছে, গড়ে পুরুষের তুলনায় নারীর শয্যাসঙ্গী বেশি। মোট এক লাখ পুরুষ ও এক লাখ ১০ হাজার নারীর ওপর এই সমীক্ষা চালানো হয়েছে।

ভারতের রাজস্থান, হরিয়ানা, চণ্ডীগড়, জম্মু ও কাশ্মীর, লাদাখ, মধ্যপ্রদেশ, আসাম, কেরালা, লাক্ষাদ্বীপ, পণ্ডিচেরি ও তামিলনাড়ুতে গড় শয্যাসঙ্গীর হিসাবে পুরুষদের চেয়ে এগিয়ে আছেন নারীরা। সমীক্ষার প্রতিবেদন বলছে, ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে পুরুষের তুলনায় নারীর সঙ্গী অনেক বেশি।

আরও পড়ুন: যেসব কারণে এখনো আপনি সিঙ্গেল

এক্ষেত্রে সবচেয়ে এগিয়ে আছেন রাজস্থানের নারীরা। ওই রাজ্যের নারীদের শয্যাসঙ্গী প্রায় ৩ দশমিক ১ জন। এর বিপরীতে পুরুষদের সঙ্গী সংখ্যা ১ দশমিক ৮ জন।

তবে বিয়ে বা লিভ টুগেদার ছাড়া অন্য নারীর সঙ্গে সম্পর্ক রাখার প্রবণতা সবচেয়ে বেশি পুরুষদের মধ্যেই। সমীক্ষায় দেখা গেছে ৪ শতাংশ পুরুষ এই ধরনের সম্পর্কে জড়িয়েছেন। স্থায়ী সঙ্গীর বাইরে শারীরিক সম্পর্কে জড়ানো নারীর সংখ্যা শূন্য দশমিক পাঁচ শতাংশ।

সমীক্ষায় আরও বলা হয়েছে, কর্মব্যস্ত ক্যারিয়ারের বিষয়টি প্রভাব ফেলছে নারী-পুরুষ সম্পর্কে। বিশেষ করে বিয়ে বা লিভ টুগেদারের ক্ষেত্রে। প্রিয়জনের সঙ্গে কাটানো সময় কমে যাচ্ছে। এসব কারণে ক্রমশ প্রিয়জনের সঙ্গে মানসিক দূরত্ব তৈরি হচ্ছে। তুচ্ছ কারণে চলে ঝগড়াঝাটি আর অশান্তি। সম্পর্ক হারাচ্ছে উষ্ণতা। সম্পর্কের মাঝে জায়গা করে নিচ্ছে তৃতীয় ব্যক্তি।

আরও পড়ুন: ৮টি অভ্যাসের কারণে কিডনির মারাত্বক ক্ষতি হতে পারে

বিভি/এনএ

মন্তব্য করুন: