• NEWS PORTAL

  • সোমবার, ২৮ নভেম্বর ২০২২

বন্দুক হামলা চালিয়া ৩ জনকে হত্যার পর নিজেও করলেন আত্মহত্যা

প্রকাশিত: ১৩:৩২, ২৫ নভেম্বর ২০২২

আপডেট: ১৩:৩২, ২৫ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
বন্দুক হামলা চালিয়া ৩ জনকে হত্যার পর নিজেও করলেন আত্মহত্যা

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ক্রিমস্কের একটি শপিংমলে বন্দুকধারীর গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৪ নভেম্বর) আইনপ্রয়োগকারী সংস্থার বরাত দিয়ে রুশ রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা তাস এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ক্রিমস্কের শপিংমলে গুলিতে নিহতদের মধ্যে হামলাকারীও ছিলেন। হামলায় প্রাণহানির ঘটনা তদন্তের জন্য স্থানীয় প্রসিকিউটরদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। জানা যায়, তিনজনকে গুলি করে হত্যার পর আত্মহত্যা করেছেন ৬৬ বছর বয়সী হামলাকারী।

রাশিয়ার অনুসন্ধানী কমিটির স্থানীয় শাখা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক বিবৃতিতে জানিয়েছে, নিহতদের মধ্যে অন্তত দুজন হামলাকারীর পরিচিত। পূর্ব শত্রুতার জেরে দুই পরিচিতকে গুলি করে বন্দুকধারী।

তবে জানা যায়, হামলায় নিহত তৃতীয় ব্যক্তি একজন পুরুষ। তার পরিচয় শনাক্তের কাজ চলছে। এ ঘটনায় আহত ৬১ বছর বয়সী আরেক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, শপিংমলের সামনের রাস্তায় হাঁটার সময় এক ব্যক্তি এলোপাতাড়ি গুলি চালাচ্ছেন। শেষ দিকে মাটিতে শুয়ে থাকা এক ব্যক্তিকে একেবারে কাছ থেকে গুলি করে হামলাকারী। তবে ওই ভিডিওর সত্যতা যাচাই করা যায়নি বলে দাবি করেছে ইউরোপীয় গণমাধ্যমগুলো।

ক্রিমিয়া উপদ্বীপের কাছাকাছি রাশিয়ার দক্ষিণ ক্রাসনোদার অঞ্চলের একটি ছোট শহর ক্রিমস্ক। ২০১৪ সালে ইউক্রেনের কাছ থেকে দখলে নেওয়ার পর ক্রিমস্ককে নিজ ভূখণ্ডের সঙ্গে যুক্ত করে রাশিয়া।

এর আগে রাশিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় দ্বীপ সাখালিনে একটি আবাসিক ভবনে গ্যাসের লাইন বিস্ফোরণে অন্তত ৯ জন নিহত হয়েছেন। গত ১৯ নভেম্বর ভোরে পাঁচতলা ভবনে বিস্ফোরণে এ প্রাণহানি ঘটে বলে স্থানীয় গভর্নর জানিয়েছেন।

বিভি/টিটি

মন্তব্য করুন: