• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ইউক্রেন সরকারকে সম্পূর্ণভাবে উৎখাতের হুমকি রাশিয়ার

প্রকাশিত: ১৭:১৭, ৩০ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
ইউক্রেন সরকারকে সম্পূর্ণভাবে উৎখাতের হুমকি রাশিয়ার

ছবি: রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ

রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ ইউক্রেন সরকারকে সম্পূর্ণভাবে ভেঙে দেয়ার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি ইউক্রেনের সামরিক বাহিনীর সদস্য এবং সামরিক সরঞ্জামের ওপর ব্যাপক ধ্বংসযজ্ঞ চালানোর আহ্বান জানান তিনি।

মেদভেদেভ বলেন, একমাত্র চরমভাবে পরাজিত হওয়ার ফলেই শুধুমাত্র ইউক্রেনের নেতারা শান্ত হবেন। টেলিগ্রাম চ্যানেলে দেয়া এক পোস্টে মেদভেদেভ এসব কথা বলেন। তিনি বর্তমানে রাশিয়ার জাতীয় নিরাপত্তা পরিষদের উপপ্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

ইউরোপের নর্ডিক অঞ্চলের কয়েকটি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার বিরুদ্ধে পাল্টা সফল হামলা চালানোর জন্য আরো অস্ত্র দিতে পশ্চিমা দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। এছাড়া, তিনি বলেছেন ক্রিমিয়ার ওপরেও অভিযান চালানো হবে এবং রাশিয়ার সঙ্গে চলমান যুদ্ধ কয়েক দশক ধরে স্থায়ী হতে পারে।

জেলেনস্কির এই সাক্ষাৎকারকে সাংঘর্ষিক এবং অলীক কল্পনা বলে মন্তব্য করলেও মেদভেদেভ বলেন, এ ধরনের বক্তব্যকে একেবারে গুরুত্বহীন বলে উড়িয়ে দেয়া যায় না। তিনি বলেন, জেলেনস্কির এই পরিকল্পনাকে ব্যর্থ করে দিতে হলে অবশ্যই ইউক্রেনের সামরিক বাহিনী এবং তাদের সামরিক সরঞ্জামের ওপর ব্যাপক ধ্বংসযজ্ঞ চালাতে হবে। বর্তমান ইউক্রেনের নাৎসীবাদী সরকারকে সম্পূর্ণভাবে ভেঙে দিতে হবে এবং পুরো দেশটিকে ‘অসামরিকীকরণ’করতে হবে।

সুত্র: পার্সটুডে

বিভি/ এসআই

মন্তব্য করুন: