• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

যে ধরনের মানুষকে এড়িয়ে চলবেন 

প্রকাশিত: ২৩:২৭, ১৮ অক্টোবর ২০২৩

ফন্ট সাইজ
যে ধরনের মানুষকে এড়িয়ে চলবেন 

দৈনন্দিন আমাদের অনেক মানুষের সাথে দেখা হয়, পরিচয় হয়। জীবনে আসা প্রতিটি মানুষই যে গুরুত্বপূর্ণ এমন নয়। কেউ কেউ এমন আছেন যারা জীবনে নেতিবাচক প্রভাব ফেলেন। এসব মানুষ থেকে সাবধান থাকা জরুরি। যেমন-

নেতিবাচক মানুষ: এমন কিছু মানুষ থাকে যারা সবসময় আপনার জীবনে নেতিবাচকতা নিয়ে আসে। এই ধরনের লোকেরা সর্বদা আপনার সমালোচনা করে, আপনার সম্পর্ককে চালিত করে এবং আপনাকে মানসিকভাবে ক্লান্ত করতে পারে। মানসিকভাবে ভালো থাকার জন্য এ ধরনের লোকদের থেকে দূরে থাকুন।  

আধিপত্য বিস্তারকারী মানুষ: এই ধরনের লোকেরা সবসময় আপনার উপর আধিপত্য চালাতে চাইবে।  আপনার ইচ্ছার বিরুদ্ধে নানা ধরনের কাজ করতে বাধ্য করে। এই ধরনের লোকেরা আপনাকে নিয়ন্ত্রণ করে। নিজের আত্মসম্মান বজায় রাখার জন্য, এই ধরনের লোকদের থেকে দূরে থাকা গুরুত্বপূর্ণ।

মিথ্যেবাদী: যারা ক্রমাগত এক বা একাধিক বিষয়ে মিথ্যা বলে তারা আপনার বিশ্বাসের পাশাপাশি মানসিক শান্তিও ভেঙে দিতে পারে। এই ধরনের মানুষ চিহ্নিত করা এবং তাদের থেকে দূরে থাকা গুরুত্বপূর্ণ। 

অহংকারী মানুষ: অহংকারী মানুষ কেবল নিজের সম্পর্কে চিন্তা করে। এরা অন্যের প্রতি কোনো সহানুভূতি অনুভব করে না। এই ধরনের লোকেরা যে কাউকে মানসিকভাবে আঘাত করতে পারে। এ কারণে তাদের থেকে দূরে থাকা জরুরি। 

এনার্জি স্কুইজারস: কিছু লোক তাদের নেতিবাচকতা এবং হতাশাবাদ দিয়ে আপনার শক্তি নিষ্কাশন করে। এই ধরনের লোকেরা ক্রমাগত অভিযোগ করতে পারে এবং আপনাকে নিচে ফেলে দিতে পারে। আপনার ইতিবাচক দৃষ্টিভঙ্গি বজায় রাখতে, এই লোকদের থেকে দূরত্ব বজায় রাখুন।

নাটুকে মানুষ : এই ধরনের লোকেরা ছোটখাটো বিষয় নিয়ে নাটক তৈরি করে সবার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করে। এই ব্যক্তিরা আপনার মানসিক স্বাস্থ্যের উপর খুব খারাপ প্রভাব ফেলে। এ কারণে তাদের থেকে দূরে থাকা জরুরি।

বিভি/টিটি

মন্তব্য করুন: