• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ব্রাশ না করে সকালে খালি পেটে পানি পানের উপকারিতা আপনাকে চমকে দেবে

প্রকাশিত: ২২:৪১, ২ নভেম্বর ২০২২

আপডেট: ১৫:৫০, ৯ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
ব্রাশ না করে সকালে খালি পেটে পানি পানের উপকারিতা আপনাকে চমকে দেবে

পানি ছাড়া কোনও একট মুহূর্তও চলতে পারি না আমরা। কেননা পানির অপর নাম জীবন ৷ সকালবেলায় ঘুম থেকে উঠে তারপরে রাতে শুতে যাওয়ার আগে পর্যন্ত পরিমাণ মত পানিপান করা উচিৎ জানেন?

যারা প্রয়োজনের তুলনায় কম পানি পান করেন তাদের ত্বক জনিত সমস্যার মুখোমুখি হতে হয়। দিনে অন্তত ১০ থেকে ১২ গ্লাস পানিপান করতে হবে সুস্থ থাকতে।

বাড়ির বড়রা বলেন খালি পেটে পানিপান করা উচিৎ। তারপরেই ব্রাশ করার পরামর্শ দেন ৷ কেন এমন হতে থাকে। চিকিৎসকরা বলছেন, সকালবেলায় খালি পেটে ব্রাশ করার আগে পানি পান করলে শরীর থেকে নির্গত হয় টক্সিন ৷ এটি জীবনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ।

সকালবেলায় খালি ব্রাশ করার আগে পানি পানে বাড়বে পাচন শক্তি, মজবুত হবে। একইভাবে মুখে ব্যাকটেরিয়া জমা হওয়া বন্ধ হতে পারে।

খালি পেটে ব্রাশ করার আগে পানিপান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়তে থাকে।শীতকালে যাদের ঠান্ডা লাগার সমস্যা আছে তারাও পানিপান করতে পারবেন।

সকাল সকাল খালি পেটে ব্রাশ করার আগে পানি পান করলে ইমিউনিটি বৃদ্ধি পেতে পারে। যাদের ঠান্ডা লেগে সর্দিকাশির ধাত থাকে তারা বিশেষত ঋতু পরিবর্তনের সময়ে এই অভ্যাস থাকলে প্রতিরোধ ক্ষমতা বেড়ে উঠবে।

যাদের হাই ব্লাডপ্রেশার বা মধুমেহ থাকে তাদের সকালে পানিপান করা উচিৎ। সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে ব্রাশ করলে শরীরে ফ্যাট কম জমা হয়।

আরও পড়ুন: 

সূত্র: নিউজ এইটিন

বিভি/এজেড

মন্তব্য করুন: