• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

যে ৮টি খাবার খেলে দ্রুত শুক্রাণু বৃদ্ধি পায়

প্রকাশিত: ১৮:০৭, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৮:২০, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
যে ৮টি খাবার খেলে দ্রুত শুক্রাণু বৃদ্ধি পায়

যৌন সমস্যা যেকোনো পুরুষের অন্যতম গোপন সমস্যা। পরিসংখ্যান অনুযায়ী প্রায় এক-পঞ্চমাংশ পুরুষ শুক্রাণু সমস্যায় ভোগেন। কারণ কাজের চাপ, মানসিক চাপ, জীবনধারা এবং ভুল খাদ্যাভাস পুরুষদের যৌন সমস্যার মূল কারণ হতে পারে।

আরও পড়ুন: 

 

তবে পুরুষদের এই সমস্যার সমাধান হতে পারে স্বাস্থ্যকর খাদ্যের মাধ্যমে। এছাড়া স্বাস্থ্যকর খাদ্য আমাদের কামশক্তি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে। আসুন জেনে নিই কি কি খাবার পুরুষদের শুক্রাণু বাড়াতে সাহায্য করে-

কুমড়োর বীজ: কুমড়োর বীজে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অন্যান্য পুষ্টিগুণও বেশি থাকে যা স্বাস্থ্যকর টেস্টোস্টেরন মাত্রা বাড়াতে সাহায্য করে। কুমড়ো বীজ কাঁচা খাওয়া ভালো। কুমড়ো বীজ যৌন স্বাস্থ্য উন্নত করতে পারে।

ডাল: ডালে প্রচুর পরিমান প্রাকৃতিক ফলিক অ্যাসিডে রয়েছে, যা শুক্রাণুর বাড়াতে পারে। নিয়মিত খাদ্য তালিকায় ডাল রাখুন।

ঝিনুক: শত শত বছর ধরে একটি প্রাকৃতিক কামোদ্দীপক হিসাবে বিবেচিত হয়ে আসছে এবং এমনকি সেক্স ড্রাইভ এবং ইচ্ছা শক্তি বাড়াতে সাহায্য করে। যৌন শক্তি বাড়াতে জিঙ্ক গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। ঝিনুক জিঙ্কের চমৎকার উৎস। পুরুষ যৌন ফাংশন এবং উর্বরতার জন্য জিঙ্ক অপরিহার্য। এমনকি ঝিনুক টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতে সাহায্য করে।

আনার: আনার যৌন কর্মক্ষমতা এবং উর্বরতা বাড়ায়। কারন আনারের মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। গবেষণায় বলা হয়েছে, এটি টেস্টোস্টেরনের মাত্রা ও শুক্রাণুর গুণগত মান বাড়াতে সাহায্য করে।আনারের রস খেলে পুরুষ এবং মহিলাদের যৌন চাহিদা বৃদ্ধি পায়।

কালো চকলেট: কালো চকলেটের মধ্যে রয়েছে অ্যামাইনো এসিড এল-আরজিন। গবেষণায় দেখা গেছে , এটি শুক্রাণুর মাত্রা ও বীর্যের পরিমাণ বাড়াতে সাহায্য করে । কালো চকলেটের মধ্যে উচ্চ পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এটি ফ্রি র‍্যাডিকেলের সঙ্গে লড়াই করতে পারে। ফ্রি র‍্যাডিকেল শুক্রাণুর গুণগত মান নষ্ট করে। প্রতিদিন একটি করে কালো চকলেট শুক্রাণুর মান বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

রসুন: রসুন পুরুষদের যৌনশক্তি বাড়াতে পারে । এতে প্রচুর পরিমাণে ভিটামিন এবং অন্যান্য পুষ্টি রয়েছে, যা একটি স্বাস্থ্যকর কার্ডিওভাসকুলার সিস্টেমের জন্য অত্যাবশ্যক। রাতে ঘুমাতে যাওয়ার আগে ২/৩ কোয়া রসুন মধুর সঙ্গে মিশিয়ে খেলে উপকার পাবেন।

দুধ এবং মধু: এক গ্লাস কুসুম গরম দুধে ২ চামচ মধু মিশিয়ে খেলে পুরুষদের শুক্রাণুর সংখ্যা দ্রুত গতিতে বৃদ্ধি পায়।

টমেটো: টমেটোর মধ্যে রয়েছে লাইকোপেন। প্রতিদিন টমেটোর সালাত খাদ্য তালিকায় রাখতে পারেন।

আরও পড়ুন: 

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2