• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইফতারের রাখুন এই ৫ শরবত, শরীর হবে শীতল

প্রকাশিত: ১৮:১৫, ১ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
ইফতারের রাখুন এই ৫ শরবত, শরীর হবে শীতল

ইফতারের সময় শরবত রাখা যেন আবশ্যকীয়। কেননা সারাদিন না খেয়ে শরীর থাকে উষ্ণ। সেটাকে শীতল করতে এবং শুকনো গলা ভেজাতে শরবত সবচেয়ে বড় উপাদেয়।

সারাদিনে এক ফোঁটা পানি না খেলে শরীর পানিশূন্য থাকে এবং প্রচুর ক্লান্তি হয়। তাই ইফতারের সময় পানীয়ের দিকে বিশেষ নজর দিতে হবে। এমন পরিস্থিতিতে আমরা আপনাকে কিছু উপকারী শরবত সম্পর্কে বলছি, যেগুলো খেলে আপনার ক্লান্তি দূর হয়ে যায় এবং আপনি ডিহাইড্রেশনের ঝুঁকিতে থাকেন না। চলুন জেনে নেই এই শরবতগুলো সম্পর্কে।

ফলসা শরবত: ইফতারের সময় ফলসা শরবত খেতে পারেন। এটি একটি অত্যন্ত পুষ্টিকর ফল, যা শরীরের নানাভাবে উপকার করে। এই শরবৎ পান করলে আপনার কম তেষ্টা পাবে, আপনি এটি থেকে প্রচুর শক্তি পান। গরমে পেটের জ্বালাপোড়া থেকেও মুক্তি দেয়।

খুশ শরবত: ইফতারের সময় খুশের শরবতও পান করতে পারেন। এটি শরীরের জন্য খুবই উপকারী, এটি পান করলে শরীর সুস্থ থাকে। এটি দুর্বলতা দূর করে এবং আপনি পরের দিন রোজা রাখার জন্য নিজেকে প্রস্তুত করতে পারেন।

চন্দন শরবত: চন্দন শরবতও ইফতারির জন্য একটি স্বাস্থ্যকর বিকল্প। এর খেলে শরীরে শীতলতা আসে। শরীর হাইড্রেটেড থাকে। গরমকালে এটা পান করলে হিট স্ট্রোক এবং পেট সংক্রান্ত রোগ থেকেও রক্ষা পাওয়া যায়।

মহব্বত শরবত: ইফতারে ভালবাসার শরবতও যোগ করতে পারেন। রুহ আফজা তরমুজ, দুধ এবং বরফের টুকরো দিয়ে তৈরি একটি সুস্বাদু পানীয়। এটি পান করলে সারাদিনের ক্লান্তি দূর হয় এবং আপনি পুরোপুরি সতেজ থাকেন। 

প্রতিদিন ইফতারে শরবত পান করতে পারেন। এতে সোডিয়াম, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, পটাসিয়াম, সালফার এবং ফসফরাসের মতো শীতল খনিজ রয়েছে যা শরীরকে স্বস্তি দেয়। এই পানীয় পান করলে রোজা রাখার কারণে শরীরে জলের অভাব দূর হয়।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2