• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

শুধু স্টাইলিশ-ই নয়, এই ৯ ট্যাটু সৌভাগ্যও আনে

প্রকাশিত: ১৬:৪৭, ২৩ মে ২০২৩

ফন্ট সাইজ
শুধু স্টাইলিশ-ই নয়, এই ৯ ট্যাটু সৌভাগ্যও আনে

সৌভাগ্য ফেরাবে এই ট্যাটুগুলি

ফ্যাশনের নতুন ট্রেন্ড এখন ট্যাটু। হালের ফ্যাশনে মর্ডান দেখাতে হলে শুধু নানারকমের আধুনিক পোশাক পরলেই হবে না, আপনাকে ট্যাটু ট্রেন্ডেও গা ভাসাতে হবে।

বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা বিভিন্ন রকমের ট্যাটু সারা শরীর জুড়ে এঁকে থাকেন। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় যে, তাঁরা ঘাড়ে বা হাতে ট্যাটু করতে বেশি পছন্দ করেন। ট্যাটুতে আঁকা ছবির গুরুত্ব না বুঝেই বেশিরভাগ ক্ষেত্রে এই কাজ করা হয়। তবে এখন অনেক ট্যাটু রয়েছে যা শরীরে আঁকালে আপনার ভাগ্য বদলে যেতে পারে। সুখ-সমৃদ্ধি সবই আসবে আপনার কাছে। ভারতীয় একটি সংবাদ মাধ্যমে এসব ট্যাটু নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আসুন জেনে নিই সেই ট্যাটুগুলি কোনটি।  

ওম চিহ্নের ট্যাটু

ওম চিহ্ন জীবন ও গোটা ব্রহ্মাণ্ডের প্রতীক। তাই এই ওমের ট্যাটু যদি শরীরে আঁকান তাহলে আপনার মন ইতিবাচক চিন্তায় মগ্ন থাকবে। সব কাজেই সফলতা পাবেন। 

পদ্মফুল

পদ্মফুলের ট্যাটু অনেকেই করিয়ে থাকেন। কিন্তু এর সঠিক অর্থ জানেন কী। পদ্মফুল হল জ্ঞানের সফরের দিকে যাওয়ার প্রতীক। এটা মনে করায় যে জীবনে সব রাস্তাই সোজা হয় না, তবে আপনাকে সঠিক দিকে নির্দেশ করবে এই পদ্মফুলের ট্যাটু। 

চারটে পাঁপড়ির ফুল

চারটে পাঁপড়ির ফুলের ট্যাটু শরীরে করালে তা সৌভাগ্য ও সম্মান নিয়ে আসবে আপনার জীবনে। 

কচ্ছপ

কচ্ছপের প্রতীক ধর্ম অধ্যবসায়, স্থিতিস্থাপকতা এবং দীর্ঘায়ুর মতো মূল্যবোধের সঙ্গে যুক্ত। এটা জীবনে স্থিতিশীলতা আনবে এবং অর্থ নিয়ে আসবে। 

হামসা ট্যাটু

অনেকেই দেখবেন পিঠে বা হাতে এই হামসা ট্যাটু করিয়ে থাকেন। হাতের চিহ্নের এই ট্যাটুতে নানান ধরনের ডিজাইন করা থাকে। এটাকে ভগবানের হাত বলা হয়। এই হাতের ট্যাটু করালে জীবনে আনন্দ, সৌভাগ্য, সুস্বাস্থ্য নিয়ে আসে ও ভাগ্য সব কাজে সহায়তা করে। 

সেলটিক ট্যাটু

কিছুটা ফুলের মতো দেখতে এই ট্যাটু শক্তি ও নিঃস্বার্থ ভালোবাসার প্রতীক হিসাবে ধরা হয়ে থাকে। 

ঘোড়াল নাল

ঘোড়াল নাল বাড়িতে রাখলে সেই বাড়িতে নেতিবাচকতা যে ঢোকে না তা আমরা খুব ভালো করেই জানি। তাই এই চিহ্নের ট্যাটু করালে তা সৌভাগ্য, সফলতা ও সম্পদ নিয়ে আসবে আপনার জীবনে। 

কই মাছের ট্যাটু

দুটো কই মাছের ট্যাটু ভারসাম্য ও সৌভাগ্যের প্রতীক। তাই এই ট্যাটু করার অর্থ আপনার ভাগ্যের চাবি পাওয়া। 

ব্রিথ ট্যাটু

পৌরাণিক সংস্কৃতি প্রতীক। আমরা যখন প্রথম এই পৃথিবীতে এসেছিলাম প্রথমেই এই নিঃশ্বাস-প্রশ্বাসের সঙ্গেই পরিচিত হই এবং মৃত্যুর আগেও আমাদের এটা কাজে লাগে। এটাকে খুবই শুভ বলে মনে করা হয়।     


উৎস: আজতাক.আইইন 
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত